আরামবাগকে আরেকটি হারের স্বাদ দিল শেখ রাসেল

ব্যর্থতার বৃত্ত থেকে কিছুতেই বেরিয়ে আসতে পারছে না আরামবাগ ক্রীড়া সংঘ। ওবি মোনেকের হ্যাটট্রিকে তাদেরকে উড়িয়ে প্রিমিয়ার লিগে জয়ে ফিরেছে শেখ রাসেল ক্রীড়া চক্র।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Feb 2021, 02:34 PM
Updated : 9 Feb 2021, 02:34 PM

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে মঙ্গলবার ৪-০ গোলে জিতেছে শেখ রাসেল। সাত ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে সাইফুল বারী টিটুর দল। এখনও পয়েন্টের খাতাই খুলতে পারেনি আরামবাগ, হেরেছে ছয় ম্যাচের সবগুলোতে।

একই দিনে শেখ জামাল ধানমণ্ডি ক্লাবের বিপক্ষে ২-২ ড্র করে আবাহনী লিমিটেড। চলতি লিগে এই প্রথম পয়েন্ট ভাগাভাগি করা শেখ জামাল ছয় ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে। এক ম্যাচ বেশি খেলা আবাহনী ১৫ পয়েন্ট নিয়ে নেমে গেছে চতুর্থ স্থানে।

শুরুতে শেখ রাসেলকে আটকে রাখতে সক্ষম হলেও প্রথমার্ধে শেষ দিকে দুই গোল হজম করে বসে আরামবাগ। ৩৬তম মিনিটে বখতিয়ার দুইশবেকভের কাট ব্যাক প্রথম ছোঁয়ায় নিয়ন্ত্রণে নিয়ে ঠাণ্ডা মাথার শটে দলকে এগিয়ে নেন ওবি মোনেকে।

তিন মিনিট পর ব্যবধান দ্বিগুণ করা গোলটিও মোনেকের। মোহাম্মদ আব্দুল্লাহর পাস ধরে ডি-বক্সের বাইরে থেকে বাঁ পায়ের বুলেট গতির শটে লক্ষ্যভেদ করেন নাইজেরিয়ার এই ফরোয়ার্ড।

দ্বিতীয়ার্ধের শুরুতেই বাইলাইনের একটু উপর থেকে মোহাম্মদ খালেকুরজ্জামানের ক্রসে জোরালো হেডে হ্যাটট্রিক পূরণ করেন মোনেকে। চলতি লিগে এটি দ্বিতীয় হ্যাটট্রিক। আরামবাগকেই ৬-০ গোলে উড়িয়ে দেওয়া ম্যাচে প্রথম হ্যাটট্রিক করেছিলেন শেখ জামালের ওমর জোবে।

৭২তম মিনিটে খালেকুরজ্জামানের কাট ব্যাকে প্রথম ছোঁয়ায় নিয়ন্ত্রণে নিয়ে নিখুঁত শটে লক্ষ্যভেদ করেন আব্দুল্লাহ। আগের ম্যাচে শেখ জামালের কাছে হেরে আসা শেখ রাসেল শেষ পর্যন্ত মাঠ ছাড়ে বড় জয় নিয়ে।

দিনের অন্য ম্যাচে কুমিল্লার শহীদ ধীরেন্দ্রনাথ স্টেডিয়ামে বাংলাদেশ পুলিশ এফসিকে ১-০ গোলে হারানো মোহামেডান স্পোর্টিং ক্লাব সাত ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে আছে।