লেভানদোভস্কির নৈপুণ্যে ক্লাব বিশ্বকাপের ফাইনালে বায়ার্ন

দারুণ ছন্দে থাকা রবের্ত লেভানদোভস্কি জ্বলে উঠলেন আবারও। তার জোড়া গোলে মিশরের দল আল আহলিকে হারিয়ে ক্লাব বিশ্বকাপের ফাইনালে পা রাখল বায়ার্ন মিউনিখ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Feb 2021, 07:58 PM
Updated : 8 Feb 2021, 08:11 PM

কাতারের আহমেদ বিন আলি স্টেডিয়ামে সোমবার দ্বিতীয় সেমি-ফাইনালে ২-০ ব্যবধানে জিতেছে বায়ার্ন। দুই অর্ধে একটি করে গোল করেন লেভানদোভস্কি।

এডুকেশন সিটি স্টেডিয়ামে আগামী বৃহস্পতিবার ফাইনালে মেক্সিকোর দল তাইগ্রেসের মুখোমুখি হবে জার্মান চ্যাম্পিয়নরা। রোববার প্রথম সেমি-ফাইনালে ব্রাজিলিয়ান ক্লাব পালমেইরাসকে ১-০ গোলে হারিয়ে উত্তর আমেরিকার প্রথম দল হিসেবে প্রতিযোগিতাটির ফাইনালে ওঠে তাইগ্রেস।

শুরু থেকে একের পর এক আক্রমণের ধারাবাহিকতায় সপ্তদশ মিনিটে এগিয়ে যায় ২০১৩ আসরের চ্যাম্পিয়ন বায়ার্ন। সের্গে জিনাব্রির পাসে ছয় গজ বক্সের সামনে থেকে ডান পায়ের জোরালো শটে ঠিকানা খুঁজে নেন চলতি বুন্ডেসলিগার সর্বোচ্চ গোলদাতা লেভানদোভস্কি।

প্রথমার্ধের বাকি সময়ে বেশ কয়েকটি সেভ করে ব্যবধান বাড়তে দেননি আল আহলির গোলরক্ষক মোহামেদ এল শেনাউয়ি।

৭০তম মিনিটে ভালো জায়গায় বল পেয়ে উড়িয়ে মারেন দ্বিতীয়ার্ধে বদলি নামা কোরোঁতাঁ তোলিসো। একটু পর অনেকটা দূর থেকে ডাভিড আলাবার শটও উড়ে যায় ক্রসবারের ওপর দিয়ে।

অবশেষে ৮৫তম মিনিটে জয় নিশ্চিত করেন লেভানদোভস্কি। ডান দিকের বাইলাইনের কাছ থেকে লেরয় সানের ক্রসে হেডে বল জালে পাঠান গত বছরের ফিফা বর্ষসেরা খেলোয়াড়।