এমবাপে-ইকার্দির গোলে পিএসজির জয়

শুরুতেই প্রতি-আক্রমণ থেকে দলকে এগিয়ে নিলেন কিলিয়ান এমবাপে। দারুণ গোলে ব্যবধান দ্বিগুণ করলেন মাউরো ইকার্দি। অলিম্পিক মার্সেইয়ের মাঠ থেকে জয় নিয়ে ফিরল পিএসজি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Feb 2021, 10:05 PM
Updated : 7 Feb 2021, 10:19 PM

লিগ ওয়ানের ম্যাচে রোববার রাতে ২-০ গোলে জিতে পিএসজি। ২৪ ম্যাচে ১৬ জয় ও তিন ড্রয়ে ৫১ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে রয়েছে মাওরিসিও পচেত্তিনোর দল। সমান ম্যাচে ৫৪ পয়েন্ট নিয়ে শীর্ষে লিল। ৫২ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে লিওঁ।

প্রতিপক্ষের মাঠে নবম মিনিটেই প্রতি-আক্রমণ থেকে এগিয়ে যায় পিএসজি। কর্নার ফেরানোর পর সতীর্থের লম্বা বল ধরে আনহেল দি মারিয়া থ্রু পাস বাড়ান ডি-বক্সের দিকে ছুটতে থাকা এমবাপেকে। সেঁটে থাকা এক ডিফেন্ডারকে ছিটকে দিয়ে নিচু শটে কাছের পোস্ট দিয়ে লক্ষ্যভেদ করেন ফরাসি ফরোয়ার্ড।

পিএসজির এগিয়ে যাওয়ার আনন্দে টান পড়ে পরের মিনিটেই। অস্বস্তি বোধ করায় মাঠ ছাড়তে হয় প্রথম গোলের নেপথ্যের কারিগর দি মারিয়াকে। এই অ্যাটাকিং মিডফিল্ডারের বদলি হিসেবে পাবলো সারাবিয়াকে নামান কোচ পচেত্তিনো।

২৪তম মিনিটে দ্বিতীয় গোল হজম করে মার্সেই। ডান দিক থেকে আলেসস্সান্দ্রো ফ্লোরেন্সির ক্রসে তেমন কোনো বিপদ ছিল না। ইকার্দিও ছিলেন দুরূহ কোণে। কিন্তু আর্জেন্টাইন ফরোয়ার্ডের ব্যাক হেড মানদানাকে বোকা বানিয়ে তার মাথার উপর দিয়ে দূরের পোস্ট দিয়ে জাল খুঁজে নেয়।

৫১তম মিনিটে ফ্লোরিয়ান থিভানের শট কর্নারের বিনিময়ে ফিরিয়ে পিএসজির ত্রাতা গোলরক্ষক সের্হিও রিকো। কর্নারে কামারার হেড আটকান মার্কিনিয়োস।

পেটের পীড়ায় শুরুর একাদশে না থাকা নেইমারকে ৬৬তম মিনিটে ইকার্দির বদলি নামান কোচ। ৭৫তম মিনিটে ব্রাজিলিয়ান এই ফরোয়ার্ডের ডি-বক্সের বাইরে থেকে নেওয়া শট লক্ষ্যে থাকেনি।

৮৪তম মিনিটে সারাবিয়ার কাট ব্যাক থেকে পাওয়া সুযোগ কাজে লাগাতে পারেননি নেইমার। এরপর হেনরিকের নিচু শট রিকো ফেরালে ম্যাচে ফেরার সুযোগ নষ্ট হয় মার্সেইয়ের।

শেষ দিকে মার্সেইয়ের হতাশা আরও বাড়ে। ভেরাত্তিকে ফাউল করে লাল কার্ড দেখেন দলটির ফরাসি মিডফিল্ডার দিমিত্রি পায়েত।

লিগে নবম হারের তেতো স্বাদ পাওয়া মার্সেই ২২ ম্যাচে ৩৩ পয়েন্ট নিয়ে নবম স্থানে রয়েছে।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক