লিভারপুলকে উড়িয়ে সিটির শীর্ষস্থান মজবুত

তিন মিনিটের মধ্যে মারাত্মক দুটি ভুল করলেন গোলরক্ষক আলিসন। এর মাশুল চরমভাবে দিতে হলো লিভারপুলকে। ইয়ুর্গেন ক্লপের দলকে তাদের মাঠেই উড়িয়ে পয়েন্ট টেবিলের শীর্ষস্থান মজবুত করেছে ম্যানচেস্টার সিটি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Feb 2021, 06:31 PM
Updated : 7 Feb 2021, 09:21 PM

অ্যানফিল্ডে রোববার ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচটি ৪-১ ব্যবধানে জিতেছে পেপ গুয়ার্দিওলার দল। সবগুলো গোলই হয়েছে দ্বিতীয়ার্ধে। ইলকাই গিনদোয়ান সিটিকে এগিয়ে নেওয়ার পর সমতা টানেন মোহামেদ সালাহ। গিনদোয়ান সফরকারীদের ফের এগিয়ে নেওয়ার পর ব্যবধান বাড়ান রাহিম স্টার্লিং ও ফিল ফোডেন।

২০০৩ সালের মে মাসের পর এই প্রথম অ্যানফিল্ডে লিগ ম্যাচে জিতল সিটি। আর ১৯৬৩ সালের পর প্রথমবার লিগে ঘরের মাঠে টানা তিন ম্যাচে হারল লিভারপুল।

২৫তম মিনিটে প্রথম উল্লেখযোগ্য সুযোগটা পায় স্বাগতিকরা। ট্রেন্ট অ্যালেকজ্যান্ডার-আর্নল্ডের ক্রসে সাদিও মানের হেডে ক্রসবারের ওপর দিয়ে উড়ে যায় বল। পাঁচ মিনিট পর ডি-বক্সের মাথা থেকে রবের্তো ফিরমিনোর শট ঠেকান গোলরক্ষক এদেরসন।

৩৭তম মিনিটে স্পট কিকে বল উড়িয়ে মেরে সিটিকে হতাশ করেন গিনদোয়ান। স্টার্লিংকে লিভারপুল মিডফিল্ডার ফাবিনিয়ো ফাউল করলে পেনাল্টির বাঁশি বাজিয়েছিলেন রেফারি।

দ্বিতীয়ার্ধের চতুর্থ মিনিটে এগিয়ে যায় সফরকারীরা। ফোডেনের শট গোলরক্ষক আলিসন ফেরানোর পর ফিরতি বল কাছ থেকে জালে পাঠান গিনদোয়ান।

তাদের আনন্দ অবশ্য বেশিক্ষণ স্থায়ী হয়নি। ৬৩তম মিনিটে স্পট কিকে সমতা ফেরান সালাহ। মিশরের এই ফরোয়ার্ডকে রুবেন দিয়াস ফাউল করলে পেনাল্টি পেয়েছিল লিভারপুল। ৬০২ মিনিট পর লিগে গোল হজম করল সিটি।

খানিক বাদে আলিসনের ভুলে তিন মিনিটের মধ্যে দুই গোল খেয়ে বসে শিরোপাধারীরা। ৭৩তম মিনিটে ব্রাজিলিয়ান গোলরক্ষকের ভুল পাসে ডি-বক্সের সামনে বল পেয়ে যান ফোডেন। ভেতরে ঢুকে দুই ডিফেন্ডারের বাধা এড়িয়ে তার বাড়ানো বল কাছ থেকে জালে পাঠান গিনদোয়ান।

পরের গোলটিও হয় আলিসনের একইরকম ভুলে। এবার তিনি বক্সের ভেতরে বল তুলে দেন বের্নার্দো সিলভার পায়ে। তার ক্রসে হেডে ঠিকানা খুঁজে নেন স্টার্লিং। আর ৮৩তম মিনিটে ব্যবধান আরও বাড়িয়ে জয় নিশ্চিত করেন ফোডেন।

লিগে এই নিয়ে টানা ১০ ম্যাচ জিতল সিটি। ২২ ম্যাচে ১৫ জয় ও পাঁচ ড্রয়ে ৫০ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে তারা। এক ম্যাচ বেশি খেলে ৪০ পয়েন্ট নিয়ে চারে লিভারপুল।

২৩ ম্যাচে ৪৫ পয়েন্ট নিয়ে ম্যানচেস্টার ইউনাইটেড দুইয়ে, ৪৩ পয়েন্ট নিয়ে লেস্টার সিটি তিনে আছে।