জোড়া গোলে ৫০০ ছাড়িয়ে ইব্রাহিমোভিচ

বর্নাঢ্য ক্যারিয়ারে দারুণ এক কীর্তি গড়েছেন জ্লাতান ইব্রাহিমোভিচ। ক্লাব ক্যারিয়ারে ৫০০ গোলের মাইলফলক স্পর্শ করেছেন এসি মিলানের এই সুইডিশ ফরোয়ার্ড।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Feb 2021, 04:57 PM
Updated : 7 Feb 2021, 04:57 PM

সেরি আয় ঘরের মাঠে রোববার ক্রোতোনের বিপক্ষে এসি মিলানের ৪-০ ব্যবধানের জয়ে জোড়া গোল করেন ইব্রাহিমোভিচ।

ম্যাচের ৩০তম মিনিটে বাঁ দিক দিয়ে অফসাইডের ফাঁদ ভেঙে ভিতরে ঢুকে ডান পায়ের উচু শটে দূরের পোস্ট দিয়ে দলকে এগিয়ে নেন ৩৯ বছর বয়সী এই স্ট্রাইকার। ক্লাব ক্যারিয়ারে এটি তার ৫০০তম গোল। দ্বিতীয়ার্ধে সতীর্থের নিচু ক্রসে গোলমুখ থেকে নিজের ৫০১তম গোলটি করেন তিনি।

দুই দশকেরও বেশি সময়ের ক্যারিয়ারে তিনি প্রথম গোলটি করেছিলেন ১৯৯৯ সালে, মালমোর হয়ে। সুইডিশ ক্লাবটির হয়ে করেছেন ১৮ গোল। এরপর আয়াক্সের হয়ে ৪৮, ইউভেন্তুসে ২৬, ইন্টার মিলানে ৬৬, বার্সেলোনায় ২২, এসি মিলানে প্রথম স্পেলে ৫৬, পিএসজির হয়ে ১৫৬, ম্যানচেস্টার ইউনাইটেডে ২৯, এলএ গ্যালাক্সিতে ৫৩ ও এসি মিলানে নিজের দ্বিতীয় অধ্যায়ে এখন পর্যন্ত ২৭ গোল ইব্রাহিমোভিচের।

চলতি মৌসুমে ইতালিয়ান ক্লাবটির হয়ে সব প্রতিযোগিতা মিলে ১৭ ম্যাচে করেছেন ১৬ গোল। ইব্রাহিমোভিচের এমন দারুণ ফর্ম ও দলের অন্যান্যদের ধারাবাহিক পারফরম্যান্সে এক দশকের মধ্যে প্রথম লিগ শিরোপার জয়ের ভালো সম্ভাবনা তৈরি হয়েছে এসি মিলানের।

লিগে ২১ ম্যাচে ৪৯ পয়েন্ট নিয়ে তারা আছে তালিকার শীর্ষে। ২ পয়েন্ট পিছিয়ে দ্বিতীয় স্থানে ইন্টার। এক ম্যাচ কম খেলে ৪২ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে গতবারের চ্যাম্পিয়ন ইউভেন্তুস।