রামোসের চোট ও রিয়ালের দুঃসময়

সের্হিও রামোসকে ছাড়া পথচলা রিয়াল মাদ্রিদের জন্য সহজ নয়। তবে পরিস্থিতি বিবেচনায়, সামনে এতেই হয়তো অভ্যস্ত হতে হবে দলটিকে। এমনিতেই মাঠে কাটছে কঠিন সময়। অধিনায়কের চোট আরও বড় ধাক্কা হয়ে এসেছে মাদ্রিদের দলটির জন্য।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Feb 2021, 12:50 PM
Updated : 7 Feb 2021, 01:00 PM

গত ১৪ জানুয়ারি স্প্যানিশ সুপার কাপের সেমি-ফাইনালে আথলেতিক বিলবাওয়ের বিপক্ষে হারা ম্যাচে সবশেষ মাঠে দেখা গিয়েছিল রামোসকে। হাঁটুতে অস্ত্রোপচার হওয়ায় ৩৪ বছর বয়সী এই ডিফেন্ডারকে আরও দুই মাস মাঠের বাইরে থাকতে হবে বলে স্প্যানিশ গণমাধ্যমের খবর। এটাই তার ফুটবল ক্যারিয়ারে সবচেয়ে লম্বা সময় চোটের কারণে মাঠের বাইরে থাকা।

এমন একটা সময়ে ছিটকে গেলেন রামোস, যখন তার চুক্তি নবায়ন নিয়ে ক্লাবের সঙ্গে চলছে আলোচনা। আসছে জুনেই শেষ হবে চুক্তির মেয়াদ।

আগামী এপ্রিলের আগে রামোসের মাঠে ফেরার সম্ভাবনা কম। বিষ্ময়কর কিছু না ঘটলে তাই তার আগে নতুন চুক্তির সম্ভাবনা নেই।

চোট, অস্ত্রোপচার, চুক্তি নবায়ন-সবকিছু মিলে চরম এক অস্থির সময়ে দিন কাটছে রামোসের। অধিনায়ককে ছাড়া ভালো নেই দলের অবস্থাও।

পরিসংখ্যান বলছে, রামোসকে ছাড়া আগামী কয়েক সপ্তাহ কঠিন সময় অপেক্ষা করছে রিয়ালের জন্য। চলতি মৌসুমে তাদের পারফরম্যান্স বিবেচনায় নিলেই বিষয়টি পরিষ্কার হয়ে যায়।

এই মৌসুমে রামোসকে ছাড়া খেলে ১০ ম্যাচের পাঁচটিতেই হেরেছে সান্তিয়াগো বের্নাবেউয়ের দলটি। লা লিগায় ৬, চ্যাম্পিয়ন্স লিগে ৩ ও কোপা দেল রের একটি ম্যাচ খেলতে পারেননি তিনি।

মৌসুমের প্রথম দিকে তিনি চোট পেয়েছিলেন গত অক্টোবরে, স্বাগতিক কাদিসের বিপক্ষে ১-০ গোলে হারা ম্যাচে। গোল খাওয়ার সময় অবশ্য মাঠেই ছিলেন রামোস।

তাকে ছাড়া এরপরের ম্যাচে চ্যাম্পিয়ন্স লিগে শাখতার দোনেৎস্কের বিপক্ষে হেরেছিল প্রতিযোগিতার সফলতম দলটি।

গত নভেম্বর ও ডিসেম্বরে পেশির চোটে পাঁচ ম্যাচ বাইরে ছিলেন রামোস। এসময় ইন্টার মিলান ও সেভিয়ার বিপক্ষে জিতেছিল রিয়াল, হেরেছিল আলাভেস ও শাখতারের বিপক্ষে, ভিয়ারিয়ালের সঙ্গে করেছিল ড্র।

সবশেষ তার খেলা বিলবাও ম্যাচের পর লিগে তিন ম্যাচের দুটিতে জিতেছে রিয়াল, হার একটিতে। অবশ্য এই সময়েই কোপা দেল রে থেকে লিগ চ্যাম্পিয়নরা বিদায় নিয়েছে তৃতীয় সারির দল আলকোইয়ানোর বিপক্ষে হেরে।