দলের লড়াকু মানসিকতায় জিদানের মুখে হাসি

নিয়মিত খেলোয়াড়দের বড় একটা অংশ নেই দলে। তাদের অনুপস্থিতিতে পয়েন্ট তালিকার তলানির দল ওয়েস্কার মাঠে শুরুর ছন্দহীনতা এবং পরে পিছিয়ে পড়ার ধাক্কা। সেখান থেকে ঘুরে দাঁড়াতে দল যে লড়াকু মানসিকতার পরিচয় দিয়েছে, তাতে বেশ খুশি রিয়াল মাদ্রিদ কোচ জিনেদিন জিদান।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Feb 2021, 10:05 AM
Updated : 7 Feb 2021, 10:07 AM

লা লিগায় ওয়েস্কার মাঠে রোববার দ্বিতীয়ার্ধের শুরুতেই হাভি গালানের গোলে পিছিয়ে পড়েছিল রিয়াল। পরে ঘুরে দাঁড়িয়ে রাফায়েল ভারানের জোড়া গোলে ২-১ ব্যবধানের জয় নিয়ে ফেরে জিদানের দল।

অধিনায়ক সের্হিও রামোস ও রেকর্ড ট্রান্সফার ফি দিয়ে দলে টানা ফরোয়ার্ড এদেন আজারসহ নিয়মিত খেলোয়াড়দের সাতজনকে পাননি জিদান। মাঠের ফুটবলে পড়ে যার প্রভাব। অবশ্য প্রতিপক্ষের দুটি প্রচেষ্টা পোস্টে লেগে ফেরায় লড়াইয়ে থাকে রিয়াল।

শেষ দিকে জয়ের জন্য মরিয়া রিয়াল ঠিকই পেয়ে যায় কাঙ্ক্ষিত গোল। ম্যাচ শেষে দলের এই লড়াকু মানসিকতা নিয়ে মুগ্ধতা প্রকাশ করেন জিদান।

“আমাদের পারফরম্যান্সে আমি খুব খুশি। কেবল জয়ের জন্য নয়, আমরা যে লড়াকু মানসিকতা দেখিয়েছি সেই জন্য।”

ওয়েস্কার বিপক্ষে দারুনভাবে ঘুরে দাঁড়িয়ে জয় তুলে নেয় রিয়াল মাদ্রিদ।

“অধিনায়কের অস্ত্রোপচার হয়েছে, আমাদের মোট সাত জন খেলোয়াড় মাঠের বাইরে…এটা কোনো অজুহাত নয়। একেবারে শেষ পর্যন্ত আমাদের লড়াই করতে হবে। আমাদের ভুগতে হতে পারে, এমনটা মনে রেখেই খেলোয়াড়রা শেষ সময় পর্যন্ত বিশ্বাস ধরে রেখেছিল।”

সব প্রতিযোগিতা মিলে শেষ আট ম্যাচে এ নিয়ে মাত্র তিনটিতে জিতল রিয়াল। স্প্যানিশ সুপার কাপের শিরোপা হাতছাড়া করে ও কোপা দেল রে থেকে বিদায় নেওয়ার পর গত সপ্তাহে লিগে লেভান্তের বিপক্ষে ঘরের মাঠে হেরেছিল তারা। ওয়েস্কা ম্যাচের আগে সাংবাদ সম্মেলনে স্বভাববিরুদ্ধ মেজাজ হারাতেও দেখা গিয়েছিল জিদানকে।

এই জয়ে হাসি ফিরেছে জিদানের মুখে। শিরোপা দৌড়ে তাদের চেয়ে দুই ম্যাচ কম খেলে ৭ পয়েন্টে এগিয়ে তালিকার শীর্ষে আতলেতিকো মাদ্রিদ। তবে এখনই হাল ছাড়বে না রিয়াল, বলেন ফরাসি কোচ।

“দল লড়াই চালিয়ে যাবে, আমরা কখনোই হাল ছাড়ি না, কোনো ভাবেই না।”