কষ্টের জয় বসুন্ধরা কিংসের

শুরু থেকে চট্টগ্রাম আবাহনীকে চাপে রেখে মাহবুবুর রহমান সুফিলের গোলে জিতেছে বসুন্ধরা কিংস। প্রিমিয়ার লিগে টানা ছয় জয়ে শীর্ষস্থান আরও মজবুত করেছে অস্কার ব্রুসনের দল।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Feb 2021, 11:54 AM
Updated : 5 Feb 2021, 12:48 PM

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে শুক্রবার ১-০ গোলে জেতা বসুন্ধরা কিংস ছয় ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে। তৃতীয় হারের তেতো স্বাদ পাওয়া চট্টগ্রাম আবাহনীর পয়েন্ট ৭।

দ্বাদশ মিনিটে এগিয়ে যেতে পারত বসুন্ধরা কিংস। কিন্তু রবসন দা সিলভা রবিনিয়োর ফ্রি কিকে পা ছোঁয়াতে পারেননি রাউল অস্কার বেসেরা। ৩০তম মিনিটে আর্জেন্টাইন বংশোদ্ভূত এই চিলিয়ান ফরোয়ার্ডের হেড ফেরান চট্টগ্রাম আবাহনী গোলরক্ষক মোহাম্মদ নাঈম।

৩৮তম মিনিটে বসুন্ধরা কিংসের খালিদ শাফিইয়ের লম্বা থ্রো ইনে উজবেকিস্তানের ডিফেন্ডার পুলাতোভ শুকুর আলি বল ঠিকঠাক ক্লিয়ার করতে পারেননি। ব্রাজিলিয়ান ফরোয়ার্ড জোনাথন দা সিলভেইরা ফের্নান্দেসের সাইড ভলি পোস্টে লেগে ফিরে।

দ্বিতীয়ার্ধের শুরুতে এগিয়ে যাওয়ার ভালো সুযোগ পেয়েছিল আগের ম্যাচে আবাহনীর বিপক্ষে ড্র করা চট্টগ্রামের দলটি। মান্নাফ রাব্বীর জোরালো শট গোলরক্ষক আনিসুর রহমান জিকো দ্বিতীয় প্রচেষ্টায় গ্লাভসে নেন।

৬২তম মিনিটে সেট পিস থেকে এগিয়ে যায় প্রিমিয়ার লিগের ২০১৮-১৯ মৌসুমের চ্যাম্পিয়নরা। ডান দিক থেকে ফের্নান্দেসের কর্নারে লাফিয়ে উঠেও মাথা ছোঁয়াতে পারেননি বেসেরা। তার পরে থাকা সুফিল বুলেট গতির হেডে লক্ষ্যভেদ করেন।

৭১তম মিনিটে নিক্সন গুইলের্মের ক্রসে মাথা ছোঁয়াতে পারেননি চিনেডু ম্যাথিউ। ফাঁকায় থাকা রাকিব হোসেনও বলের নিয়ন্ত্রণ ঠিকঠাক নিতে পারেননি। এই ফরোয়ার্ডের টোকায় বল চলে যায় জিকোর গ্লাভসে। সমতায় ফেরার দারুণ সুযোগ নষ্ট হয় চট্টগ্রাম আবাহনীর।

৮০তম মিনিটে সুফিলের ক্রস ছোট ডি-বক্সের একটু উপরে পেয়ে গিয়েছিলেন ফের্নান্দেস। কিন্তু তার বাঁ পায়ের শট ক্রসবারের উপর দিয়ে যায়।

দিনের অন্য ম্যাচে টঙ্গীর শহীদ আহসান উল্লাহ মাস্টার স্টেডিয়ামে মোহামেডান স্পোর্টিং ক্লাবকে ১-১ ড্রয়ে রুখে দিয়েছে উত্তর বারিধারা।