আজারকে নিয়ে বেলজিয়ামের উৎকণ্ঠা

চোট আর এদেন আজার যেন একে অন্যের পরিপূরক হয়ে উঠেছে। একটি চোট কাটিয়ে ওঠার কিছুদিন পরই পড়ছেন নতুন চোটে। রিয়াল মাদ্রিদ ফরোয়ার্ডের একের পর এক চোটে উদ্বিগ্ন বেলজিয়াম জাতীয় দলের চিকিৎসক ক্রিসতফ সাস।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 Feb 2021, 02:00 PM
Updated : 4 Feb 2021, 04:39 PM

মার্কার প্রতিবেদনে বলা হয়েছে, আট বছর চেলসিতে থাকাকালীন আজার খেলতে পারেননি কেবল ২০ ম্যাচে। সেখানে রিয়ালে দেড় বছরেই ৪৩ ম্যাচে তাকে পায়নি দলটি। সংখ্যাটা সামনে আরও বাড়তে যাচ্ছে।

সবশেষ বুধবার তার বাম পায়ের মাংশপেশিতে চোটের কথা জানায় লা লিগা চ্যাম্পিয়নরা। স্প্যানিশ গণমাধ্যমের খবর, অনুশীলনের সময় পাওয়া এই চোট থেকে ৩০ বছর বয়সী ফুটবলারের সেরে উঠতে চার থেকে ছয় সপ্তাহ সময় লাগতে পারে।

বছরের মাঝামাঝি মাঠে গড়াবে ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ। বারবার চোটে পড়ায় গুরুত্বপূর্ণ এই টুর্নামেন্টে আজারের খেলা কিংবা খেললেও তার ছন্দে থাকা নিয়ে শঙ্কার জায়গা আছে যথেষ্ট। বেলজিয়ামের একটি সংবাদমাধ্যমকে বুধবার দেওয়া সাক্ষাৎকারে উদ্বেগ প্রকাশ করেন সাস।

“তার সবশেষ চোট নিয়ে আমরা বিস্তারিত জানার অপেক্ষা করছি। তবে পরিষ্কারভাবে এটি উদ্বেগজনক। মৌসুমের এই পর্যায়ে ইউরোর জন্য অতটা উদ্বেগের বিষয় নয়...তবে এদেনের ক্ষেত্রে ব্যাপারটা আলাদা।”

২০১৯ সালের গ্রীষ্মকালীন দলবদলে ক্লাব রেকর্ড ১০ কোটি ইউরোয় চেলসি থেকে রিয়ালে যোগ দেওয়ার পর প্রথম মৌসুমে দুইবার মারাত্মক গোড়ালির গাঁটের চোটে পড়েন আজার। আর চলতি মৌসুমে এই নিয়ে তিনবার ছিটকে গেলেন তিনি।

“আরেকটি চোট, বারবার সে চোটে পড়ছে...প্রথমে গোড়ালির চোট, তারপর পেশির। সবই খুব হতাশাজনক।”

“এদেন খুব খারাপ সময়ের মধ্যে ঘুরপাক খাচ্ছে আর এ থেকে বের হওয়া সহজ নয়। তার পেশির সমস্যা উদ্বেগজনক।”

ইউরোতে সেরা ফর্মে নিজেকে মেলে ধরতে আজারকে দ্রুত এই চক্র থেকে বেরিয়ে আসতে হবে বলে মনে করেন সাস।

“একজন ফিট খেলোয়াড়েরই সুস্থ থাকার ভালো সম্ভাবনা থাকে। আমরা এদেনকে মাদ্রিদের হয়ে প্রতিটি ম্যাচে খেলতে দেখতে চাই। ইউরোতে সেরা ফর্মে থাকতে এটাই তার জন্য সেরা উপায়।”

“তার ছন্দ এবং ধারাবাহিকতা দরকার। পরিস্থিতি এখনও আমাদের জন্য সঙ্কটজনক নয়। তবে খুব দ্রুত তাকে এই অচলাবস্থা থেকে বেরিয়ে আসতে হবে।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক