জেসুস-স্টার্লিংয়ের গোলে শীর্ষস্থান মজবুত সিটির

লিগ শিরোপা পুনরুদ্ধারের অভিযানে দারুণ ছন্দে এগিয়ে চলা ম্যানচেস্টার সিটি পেল আরেকটি জয়। বার্নলিকে সহজেই হারিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষস্থান মজবুত করেছে পেপ গুয়ার্দিওলার দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 Feb 2021, 07:55 PM
Updated : 3 Feb 2021, 08:12 PM

প্রতিপক্ষের মাঠে বুধবার ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচটি ২-০ ব্যবধানে জিতেছে সিটি। একটি করে গোল করেন গাব্রিয়েল জেসুস ও রাহিম স্টার্লিং।

টানা নয় জয়ে দ্বিতীয় স্থানে থাকা ম্যানচেস্টার ইউনাইটেডের চেয়ে ৩ পয়েন্টে এগিয়ে গেল সবশেষ ২০১৮-১৯ আসরে শিরোপা জেতা দলটি। নগর প্রতিদ্বন্দ্বীদের চেয়ে একটি ম্যাচ কম খেলেছে তারা।

বল দখল ও আক্রমণে একচেটিয়া আধিপত্য করা সিটি প্রথমার্ধেই করে গোল দুটি। তৃতীয় মিনিটে জালের দেখা পান জেসুস। বের্নার্দো সিলভার শট গোলরক্ষক ফেরানোর পর কাছ থেকে হেডে বল ফাঁকা জালে পাঠান ব্রাজিলিয়ান ফরোয়ার্ড।

৩৮তম মিনিটে ডান দিক থেকে ইলকাই গিনদোয়ানের পাসে কাছ থেকে ঠিকানা খুঁজে নেন ইংলিশ মিডফিল্ডার স্টার্লিং। চলতি মৌসুমে সব প্রতিযোগিতা মিলে ১০ গোল করে সিটির সর্বোচ্চ গোলদাতা এখন তিনিই।

প্রথমার্ধে ৭১ শতাংশ সময় বল দখলে রেখে গোলের উদ্দেশে ৬টি শট নেয় সিটি, যার ৪টি ছিল লক্ষ্যে। আর বার্নলি এই সময়ে কোনো শটই নিতে পারেনি।

দ্বিতীয়ার্ধের ষষ্ঠ মিনিটে স্টার্লিংয়ের শট পা দিয়ে ফিরিয়ে ব্যবধান বাড়তে দেননি গোলরক্ষক। খানিক পর রিয়াদ মাহরেজ বল জালে পাঠালেও অফসাইডের কারণে গোল মেলেনি। গত নভেম্বরে বার্নলির বিপক্ষে প্রথম দেখায় ৫-০ গোলে জেতা ম্যাচে হ্যাটট্রিক করেছিলেন তিনি।

২১ ম্যাচে ১৪ জয় ও ৫ ড্রয়ে ম্যানচেস্টার সিটির পয়েন্ট হলো ৪৭। ২২ ম্যাচে ম্যানচেস্টার ইউনাইটেডের ৪৪ পয়েন্ট।

ইউনাইটেডের সমান ম্যাচে ৪২ পয়েন্ট নিয়ে তিন নম্বরে উঠেছে ফুলহ্যামকে ২-০ গোলে হারানো লেস্টার সিটি। 

২১ ম্যাচে ২২ পয়েন্ট নিয়ে ১৬তম স্থানে আছে বার্নলি।