৯ জনের সাউথ্যাম্পটনের জালে ইউনাইটেডের ৯ গোল

জয়ে ফিরতে মরিয়া ম্যানচেস্টার ইউনাইটেডের আগুনে পুড়ল সাউথ্যাম্পটন। ৯ জনের দলে পরিণত হওয়া দলটির বিপক্ষে গোল উৎসবে মেতে উঠল উলে গুনার সুলশারের দল। স্পর্শ করল ইংলিশ প্রিমিয়ার লিগে সবচেয়ে বড় ব্যবধানে জয়ের রেকর্ড।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Feb 2021, 10:15 PM
Updated : 2 Feb 2021, 10:41 PM

নিজেদের মাঠ ওল্ড ট্র্যাফোর্ডে মঙ্গলবার রাতে ৯-০ গোলে জিতেছে প্রতিযোগিতার সফলতম দলটি। জোড়া গোল করেন অঁতনি মার্সিয়াল। একবার করে জালের দেখা পান অ্যারন ওয়ান-বিসাকা, মার্কাস র‍্যাশফোর্ড, এদিনসন কাভানি, স্কট ম্যাকটমিনে, ব্রুনো ফের্নান্দেস ও ড্যানিয়েল জেমস। অন্যটি আত্মঘাতী।

ম্যাচের শুরু আর শেষ দিকে লাল কার্ড দেখেন সাউথ্যাম্পটনের দুই খেলোয়াড়।

প্রিমিয়ার লিগে এই নিয়ে তৃতীয়বার কোনো দল ৯ বা এর বেশি গোলে জিতল। ১৯৯৫ সালে ইপসউইচ টাউনের বিপক্ষে ম্যানচেস্টার ইউনাইটেড ৯-০ গোলে, ২০১৯ সালে সাউথ্যাম্পটনের বিপক্ষে লেস্টার সিটি একই ব্যবধানে জিতেছিল।

গত রাউন্ডে আর্সেনালের সঙ্গে গোলশূন্য ড্রয়ের আগে শেফিল্ড ইউনাইটেডের বিপক্ষে ২-১ ব্যবধানে হেরেছিল ইউনাইটেড। ৪৭ বছরের মধ্যে দলটির বিপক্ষে প্রথম সেই হারের পর যেন তেতে ছিল তারা।

ম্যাচের দ্বিতীয় মিনিটেই বড় ধাক্কা খায় সাউথ্যাম্পটন। ম্যাকটমিনেকে ফাউল করে লাল কার্ড দেখেন লিগে প্রথমবার শুরুর একাদশে খেলতে নামা সুইস মিডফিল্ডার আলেসান্দ্রে ইয়ানকোভিৎস।

অষ্টাদশ মিনিটে স্বাগতিকদের এগিয়ে নেন ওয়ান-বিসাকা। বাঁ দিক থেকে লুক শর ক্রসে কাছ থেকে প্রথম স্পর্শে ঠিকানা খুঁজে নেন ইংলিশ ডিফেন্ডার। সাত মিনিট পর ম্যাসন গ্রিনউডের পাস থেকে ব্যবধান দ্বিগুণ করেন র‍্যাশফোর্ড।

৩৪তম মিনিটে ইয়ান বেদনারেকের আত্মঘাতী গোলে ব্যবধান আরও বাড়ে। ডান দিক থেকে র‍্যাশফোর্ডের ক্রস ক্লিয়ার করতে গিয়ে নিজেদের জালে বল পাঠান পোলিশ ডিফেন্ডার। পাঁচ মিনিট পর শর ক্রসে হেডে স্কোরলাইন ৪-০ করেন কাভানি।

দ্বিতীয়ার্ধের নবম মিনিটে সাউথ্যাম্পটনের চে অ্যাডামস বল জালে পাঠালেও ভিএআরের সাহায্যে অফসাইডের বাঁশি বাজান রেফারি। ৬৯তম মিনিটে জালের দেখা পান মার্সিয়াল। দুই মিনিট পর ডি-বক্সের বাইরে থেকে জোরালো দারুণ এক গোল করেন ম্যাকটমিনে।

শেষ দিকে মার্সিয়ালকে ডি-বক্সে ফাউল করে লাল কার্ড দেখেন বেদনারেক। স্পট কিকে ফের্নান্দেস বল জালে পাঠানোর পর নিজের দ্বিতীয় গোল করেন মার্সিয়াল। আর যোগ করা সময়ে নবম গোলটি করেন জেমস।

২২ ম্যাচে ১৩ জয় ও পাঁচ ড্রয়ে ৪৪ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে ম্যানচেস্টার ইউনাইটেড। ২ ম্যাচ কম খেলে সমান পয়েন্ট নিয়ে গোল পার্থক্যে শীর্ষে ম্যানচেস্টার সিটি। ২১ ম্যাচে ৪০ পয়েন্ট নিয়ে তিনে আছে শিরোপাধারী লিভারপুল।

উলভারহ্যাম্পটন ওয়ানডারার্সের বিপক্ষে ২-১ গোলে হারা আর্সেনাল ২২ ম্যাচে ৩১ পয়েন্ট নিয়ে দশম স্থানে আছে।

২১ ম্যাচে ২৯ পয়েন্ট নিয়ে ১২তম স্থানে সাউথাম্পটন।