উলভারহ্যাম্পটনের মাঠে ৯ জনের আর্সেনালের হার

এগিয়ে গিয়ে ব্যবধান ধরে রাখতে পারল না আর্সেনাল। দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে মিকেল আর্তেতার দলকে হারিয়ে আট ম্যাচ পর ইংলিশ প্রিমিয়ার লিগে জয়ের স্বাদ পেল উলভারহ্যাম্পটন ওয়ানডারার্স।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Feb 2021, 08:04 PM
Updated : 2 Feb 2021, 08:28 PM

ঘরের মাঠে মঙ্গলবার ২-১ গোলে জিতেছে দলটি। নিকোলাস পেপে আর্সেনালকে এগিয়ে নেওয়ার পর সফল স্পট কিকে সমতা টানেন রুবেন নেভেস। জয়সূচক গোলটি করেন জোয়াও মৌতিনিয়ো।

প্রথমার্ধের শেষ দিকে লাল কার্ড দেখেন সফরকারী ডিফেন্ডার দাভিদ লুইস। দ্বিতীয়ার্ধে একই পরিণত হয় গোলরক্ষক বার্নড লেনোর। 

লিগে সাত ম্যাচ পর হারের তেতো স্বাদ পেল আর্সেনাল। উলভারহ্যাম্পটনের বিপক্ষে আসরে দুই দেখাতেই হারল দলটি। গত নভেম্বরে ঘরের মাঠেও একই ব্যবধানে হেরেছিল তারা।

গত রাউন্ডে ম্যানচেস্টার ইউনাইটেডের সঙ্গে গোলশূন্য ড্র করা আর্সেনাল প্রথম মিনিটেই এগিয়ে যেতে পারতো। কিন্তু কাছ থেকে বুকায়ো সাকার শট ফেরে ক্রসবারে লেগে। অষ্টম মিনিটে তিনি বল জালে পাঠালেও ভিএআরের সাহায্যে অফসাইডের বাঁশি বাজান রেফারি।

২৫তম মিনিটে আরেকবার ভাগ্যের ফেরে গোল পায়নি সফরকারীরা। এবার পেপের শট গোলরক্ষকের হাত ছুঁয়ে ক্রসবার কাঁপায়। অবশেষে ৩৩তম মিনিটে মেলে সাফল্য। দুই ডিফেন্ডারকে কাটিয়ে দূরের পোস্ট দিয়ে গোলটি করেন পেপে।

প্রথমার্ধের যোগ করা সময়ে বড় ধাক্কা খায় আর্সেনাল। নিজেদের ডি-বক্সে উলভারহ্যাম্পটনের উইলিয়ান জোসেকে পেছন থেকে ফাউল করে সরাসরি লাল কার্ড দেখেন লুইস। ঠাণ্ডা মাথার পেনাল্টি শটে সমতা ফেরান নেভেস।

দ্বিতীয়ার্ধের চতুর্থ মিনিটে দারুণ এক গোলে স্বাগতিকদের এগিয়ে নেন মৌতিনিয়ো। ডি-বক্সের অনেকটা বাইরে থেকে পর্তুগিজ মিডফিল্ডারের জোরালো শট পোস্টে লেগে জালে জড়ায়।

৭২তম মিনিটে আরেকটি ধাক্কা খায় আর্সেনাল। পোস্ট ছেড়ে বল ক্লিয়ার করতে এসে ডি-বক্সের বাইরে হ্যান্ডবল করেন গোলরক্ষক লেনো, লাল কার্ড দেখান রেফারি। বাকি সময়ে অনেক চেষ্টা করেও ম্যাচে ফিরতে পারেনি আর্তেতার দল।

২২ ম্যাচে নয় জয় ও চার ড্রয়ে ৩১ পয়েন্ট নিয়ে দশম স্থানে আছে আর্সেনাল। সমান ম্যাচে সাত জয় ও পাঁচ ড্রয়ে ২৬ পয়েন্ট নিয়ে ১৩তম স্থানে উলভারহ্যাম্পটন।