মেসিকে নিয়ে কুমানের কণ্ঠে দ্বিধা

সময় ফুরিয়ে আসছে কিন্তু সমাধানের কোনো আভাস মিলছে না। লিওনেল মেসির চুক্তি নবায়নের আলোচনাই শুরু করতে পারেনি বার্সেলোনা। বরং মাঠের বাইরের বিভিন্ন ঘটনায় বাড়ছে উৎকণ্ঠা। পরিস্থিতি সম্পর্কে খুব ভালো ধারণা থাকা রোনাল্ড কুমানের কথায়ও রয়েছে দ্বিধা। বার্সেলোনা কোচ আশাবাদী কাম্প নউয়ে থেকে যাবেন মেসি, কিন্তু বলতে পারছেন না জোর দিয়ে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Feb 2021, 04:02 PM
Updated : 2 Feb 2021, 04:14 PM

গত মৌসুম শেষে চুক্তির একটি ধারা কার্যকর করে বিনা ট্রান্সফার ফিতে চলে যেতে চেয়েছিলেন ৩৩ বছর বয়সী ফরোয়ার্ড; কিন্তু ক্লাব তাকে ছাড়েনি। প্রিয় ক্লাবকে আদালতে নিতে চাননি তিনি, তাই থেকে যাওয়ার সিদ্ধান্ত নেন।

চলতি মৌসুম শেষেই কাতালান দলটির সঙ্গে শেষ হবে আর্জেন্টাইন তারকার চুক্তির মেয়াদ। ক্যারিয়ারের পুরো সময় কাম্প নউয়ে থাকা মেসি কোনো ফি ছাড়াই বেছে নিতে পারবেন নতুন গন্তব্য।

বার্সেলোনার সভাপতি নির্বাচন স্থগিত হয়ে যাওয়ায় থমকে আছে মেসিকে ধরে রাখার আলোচনা। প্রতিটি সংবাদ সম্মেলনেই অধিনায়ককে নিয়ে বলতে হয় কুমানকে। সম্প্রতি দেওয়া এক সাক্ষাৎকারে আবারও এলো একই প্রসঙ্গ। এবার যেন সংশয়ের সুর কোচের কণ্ঠে।

“এ ব্যাপারে আমি নিশ্চিত নই। হ্যাঁ, এ ব্যাপারে আমি আশাবাদী, কারণ সে এখনও একজন গ্রেট খেলোয়াড় এবং সে এখনও আমাদের জন্য, দলের জন্য ম্যাচ জেতে। সে ছোটবেলায় বার্সেলোনায় এসেছিল এবং আমি এখনও মেসিকে বার্সেলোনা ছাড়া অন্য জার্সিতে দেখি না।”

“তার কোচ হওয়াটা আমি উপভোগ করছি। প্রতিদিনের অনুশীলনে তার মানের দিকে খেয়াল করলে বুঝবেন, এটা অসাধারণ।”

গত শনিবার কাম্প নউয়ে আথলেতিক বিলবাওয়ের বিপক্ষে ২-১ ব্যবধানে জয় পাওয়া লিগ ম্যাচে বার্সেলোনার জার্সিতে নিজের ৬৫০তম গোলটি করেন মেসি।