মেসির চুক্তি ফাঁস, ব্যবস্থা নেওয়ার হুমকি বার্সার

লিওনেল মেসির সঙ্গে বার্সেলোনার সবশেষ আকাশছোঁয়া অঙ্কের চুক্তির তথ্য ফাঁস করে এল মুন্দো আলোড়ন সৃষ্টি করলেও একারণেই এবার বিপদে পড়তে পারে স্প্যানিশ পত্রিকাটি। তাদের বিরুদ্ধে ‘যথাযথ আইনি ব্যবস্থা’ নেওয়ার হুমকি দিয়েছে কাতালান ক্লাবটি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 Jan 2021, 06:09 PM
Updated : 31 Jan 2021, 06:20 PM

খেলোয়াড় ও ক্লাবের মধ্যে চুক্তির ‘গোপন’ তথ্যাদি গণমাধ্যমে প্রকাশে নিজেদের কোনো সংশ্লিষ্টতা নেই বলেও রোববার দেওয়া বিবৃতিতে স্পষ্টভাবে জানিয়েছে বার্সেলোনা কর্তৃপক্ষ।

২০১৭ সালে সবশেষ বার্সেলোনার সঙ্গে চুক্তি করেছিলেন মেসি। চুক্তিটির মেয়াদ ২০২১ সালের ৩০ জুন পর্যন্ত। মুন্দোর প্রতিবেদন অনুযায়ী, চার বছর মেয়াদী এই চুক্তির মোট অঙ্ক প্রায় ৫৫ কোটি ৫২ লাখ ৩৭ হাজার ৬১৯ ইউরো।

এর মানে, ২০১৭ সাল থেকে প্রতি মৌসুমে ক্লাব থেকে মেসির আয় ১৩ কোটি ৮০ লাখ ইউরো।

ফরাসি পত্রিকা লেকিপের মতে, মেসির এই চুক্তি ফুটবল ইতিহাসে সবচেয়ে আকর্ষনীয়। মুন্দোর প্রতিবেদনে বলা হয়েছে, বার্সেলোনার আজকের যে অর্থনৈতিক সমস্যা তার পেছনে ভূমিকা আছে মেসির চুক্তির। কোভিড-১৯ মহামারীর কারণে যে সমস্যা আরও বৃদ্ধি পেয়েছে।

১৩ বছর বয়সে ২০০০ সালে বার্সেলোনায় যোগ দেওয়া মেসির ক্লাবটির হয়ে ২০০৪ সালে অভিষেক হয়। দলটির হয়ে ৭৫৫টি প্রতিযোগিতামূলক ম্যাচে রেকর্ড ৬৫০ গোল করার পাশাপাশি সতীর্থদের দিয়ে ২৮০টি গোল করিয়েছেনও আর্জেন্টাইন তারকা।

ক্যারিয়ারের পুরোটা সময় বার্সেলোনাতেই খেলা মেসি এখন পর্যন্ত দলটির হয়ে ১০টি লা লিগা, চারটি চ্যাম্পিয়ন্স লিগ ও চারটি কোপা দেল রে সহ অনেক শিরোপা জিতেছেন।

তবে ছয়বারের বর্ষসেরা এই ফুটবলার গত অগাস্টে ওই মৌসুম শেষেই ক্লাব ছাড়ার ঘোষণা দিয়েছিলেন। চুক্তির একটি ধারা কার্যকর করে বিনা ট্রান্সফার ফিতে চলে যেতে চেয়েছিলেন মেসি। কিন্তু ক্লাবের পক্ষ থেকে বলা হয়েছিল, ওই ধারা কার্যকরের সময় শেষ হয়ে গেছে। পরে অনিচ্ছাসত্ত্বেও চুক্তির শেষ পর্যন্ত কাম্প নউয়ে থেকে যাওয়ার সিদ্ধান্ত নেন তিনি।

বার্সেলোনার সঙ্গে এখনও চুক্তি নবায়নের বিষয়ে মেসি আলোচনা শুরু করেননি বলে গণমাধ্যমের খবর। গত ডিসেম্বরে এ বিষয়ে তিনি বলেছিলেন, “কি করব তা এখনও আমি জানি না।“