আর্সেনালের আঙিনায় ড্রয়ের স্বস্তি ইউনাইটেডের

গোলের সুযোগ পেল উভয় দল। কিন্তু কাজে লাগাতে পারল না কেউই। ক্রসবার পথ আগলে দাঁড়ানোয় গোল হতে গিয়েও হলো না আর্সেনালের। শেষ পর্যন্ত ইংলিশ প্রিমিয়ার লিগে নিজেদের মাঠে ম্যানচেস্টার ইউনাইটেডের সঙ্গে পয়েন্ট ভাগাভাগি করল মিকেল আর্তেতার দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 Jan 2021, 07:28 PM
Updated : 30 Jan 2021, 07:52 PM

এমিরেটস স্টেডিয়ামে শনিবার দুই দলের ম্যাচটি হয়েছে গোলশূন্য ড্র। আর্সেনালের বিপক্ষে টানা দুই লিগ ম্যাচ হারের পর ড্র করা ইউনাইটেড ২১ ম্যাচে ৪১ পয়েন্ট নিয়ে আছে লিগ টেবিলে দ্বিতীয় স্থানে।

সমান ম্যাচে ৩১ পয়েন্ট নিয়ে অষ্টম স্থানে আছে আর্সেনাল।

প্রথমার্ধে বলের নিয়ন্ত্রণে এগিয়ে ছিল ইউনাইটেড। তবে আক্রমণে সমানে সমান ছিল দুই দল। ষোড়শ মিনিটে গোলমুখে প্রথম আক্রমণ শানায় আগের দুই লিগ ম্যাচে জিতে আসা আর্সেনাল। কিন্তু আলেকসঁদ লাকাজেতের দূরপাল্লার শট সরাসরি জমে যায় দাভিদ দে হেয়ার গ্লাভসে।

সবশেষ লিগ ম্যাচে শেফিল্ড ইউনাইটেডের কাছে হেরে আসা ম্যানচেস্টার ইউনাইটেড প্রথমার্ধের সেরা সুযোগটি পায় ২০তম মিনিটে। ডি-বক্সের একটু ওপর থেকে ফ্রেদের শট লাফিয়ে আঙুলের টোকায় কর্নারের বিনিময়ে ফেরান গোলরক্ষক বার্নড লেনো।

৩০তম মিনিটে এমিল স্মিথের থ্রু বল ধরে আর্সেনালের নিকোলাস পেপের শট দূরের পোস্ট দিয়ে বেরিয়ে যায়। একটু পর অ্যারন ওয়ান-বিসাকার হেড ও দূরের পোস্ট দিয়ে ফের্নান্দেসের লক্ষ্যভেদের চেষ্টা গোল এনে দিতে পারেনি ইউনাইটেডকে।

প্রথমার্ধের শেষ দিকে শয়ের আড়াআড়ি ক্রস থেকে বল পেয়েছিলেন দূরের পোস্ট ফাঁকায় থাকা মারকাস র‌্যাশফোর্ড। বলের নিয়ন্ত্রণ নেওয়ার পর তালগোল পাকিয়ে শটই নিতে পারেননি ইউনাইটেডের এই ইংলিশ ফরোয়ার্ড।

প্রথম ব্রাজিলিয়ান হিসেবে প্রিমিয়ার লিগে ২৫০তম ম্যাচ খেলতে নামা উইলিয়ানের সামনে সুযোগ এসেছিল দ্বিতীয়ার্ধের শুরুতে আর্সেনালকে এগিয়ে নেওয়ার। কিন্তু তার শট আটকান ইউনাইটেড ডিফেন্ডার ওয়ান-বিসাকা।

আক্রমণ-পাল্টা আক্রমণে জমে ওঠা দ্বিতীয়ার্ধে গোলের সুযোগ তৈরি করছিল দুই দলই। ৬০তম মিনিটে লুক শয়ের পাসে ইউনাইটেডের এদিনসন কাভানির ডি-বক্সের ভেতর থেকে নেওয়া শট পোস্টের বাইরে দিয়ে যায়।

পাঁচ মিনিট পর লাকাজেতের ফ্রি কিক ক্রসবার কাঁপিয়ে ফিরে আসে। এরপর কাছের পোস্টে নেওয়া এমিল স্মিথের বুলেট গতির শট দে হেয়া ফেরালে সবশেষ ২০০৩-০৪ মৌসুমের লিগ চ্যাম্পিয়নদের হতাশা আরও বাড়ে।

শেষ দিকে গোলের জন্য মরিয়া হয়ে ওঠে দুই দলই। ৭৯তম মিনিটে র‌্যাশফোর্ডের শট বাইরের জাল কাঁপায়। একটু পর দূরের পোস্ট ঘেঁষে বেরিয়ে যায় পেপের বাঁ পায়ের শট।

৮৫তম মিনিটে আর্সেনালের সেদ্রিক সোয়ারেসের ফ্রি কিক ক্রসবারের ওপর দিয়ে যায়। দুই মিনিট পর সতীর্থের ক্রসে শুয়ে পড়ে কাভানির নেওয়া ভলিও পোস্টের বাইরে দিয়ে যায়।

জয় না মিললেও দারুণ একটি ক্লাব রেকর্ড গড়েছে সুলশারের ইউনাইটেড। এ নিয়ে প্রতিপক্ষের মাঠে টানা ১৮ লিগ ম্যাচ অপরাজিত থাকার কীর্তি গড়ল তারা।

দিনের অন্য ম্যাচে, ইতিহাদ স্টেডিয়ামে গাব্রিয়েল জেসুসের গোলে শেফিল্ড ইউনাইটেডের বিপক্ষে ১-০ ব্যবধানের জয় পেয়েছে ম্যানচেস্টার সিটি। ২০ ম্যাচে ৪৪ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান মজবুত করেছে পেপ গুয়ার্দিওলার দল।

২০ ম্যাচে ৩৭ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে রয়েছে লিভারপুল। ২ পয়েন্ট বেশি নিয়ে তৃতীয় স্থানে লেস্টার সিটি।