প্রত্যাশিত জয়ে তিনে ইউভেন্তুস

সাম্পদোরিয়ার বিপক্ষে ইউভেন্তুসের আক্রমণে খুব একটা ধার ছিল না। তবে রক্ষণ ছিল জমাট। সঙ্গে শুরু আর শেষের দুই গোলে প্রত্যাশিত জয় তুলে নিল আন্দ্রেয়া পিরলোর দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 Jan 2021, 06:59 PM
Updated : 30 Jan 2021, 07:13 PM

প্রতিপক্ষের মাঠে শনিবার স্থানীয় সময় সন্ধ্যায় সেরি আর ম্যাচে ২-০ গোলে জিতেছে ইউভেন্তুস। ফেদেরিকো চিয়েসার গোলে ইতালিয়ান চ্যাম্পিয়নরা এগিয়ে যাওয়ার পর শেষ দিকে ব্যবধান বাড়ান অ্যারন র‌্যামজি।

গত সেপ্টেম্বরে ঘরের মাঠে এই দলকে ৩-০ গোলে হারিয়েই শিরোপা ধরে রাখার অভিযান শুরু করেছিল ইউভেন্তুস।

দারুণ গোছালো আক্রমণে ম্যাচের ২০তম মিনিটে এগিয়ে যায় ইউভেন্তুস। ক্রিস্তিয়ানো রোনালদোকে বল বাড়িয়ে ডান দিক দিয়ে ডি-বক্সে ঢুকে পড়েন আলভারো মোরাতা। এরপর সতীর্থের থ্রু ফিরতি পাস পেয়ে গোলমুখে বাড়ান স্প্যানিশ ফরোয়ার্ড আর ছুটে গিয়ে টোকায় বাকি কাজ সারেন চিয়েসা।

প্রথমার্ধের শেষ দিকে দুই মিনিটের ব্যবধানে দুটি সুযোগ পান রোনালদো; কিন্তু ব্যবধান বাড়াতে পারেননি। ৩৮তম মিনিটে তার জোরালো উঁচু শট ক্রসবারের একটু ওপর দিয়ে যায়। এরপর ডি-বক্সে ঢুকেও শট নিতে দেরি করেন তিনি, পরে দুরূহ কোণ থেকে নেন লক্ষ্যভ্রষ্ট শট।

দ্বিতীয়ার্ধের নবম মিনিটে ফাবিও কুয়াগলিয়ারেল্লার কোনাকুনি শট দুর্দান্ত ব্লক করে দলকে এগিয়ে রাখেন ডিফেন্ডার জর্জো কিয়েল্লিনি। বাকি সময়েও বেশ কয়েকবার ইউভেন্তুসের রক্ষণে ভীতি ছড়িয়েছে সাম্পদোরিয়া; কিন্তু উল্লেখযোগ্য কোনো সুযোগ তৈরি করতে পারেনি।

যোগ করা সময়ের প্রথম মিনিটে ব্যবধান বাড়িয়ে জয় নিশ্চিত করেন র‌্যামজি। মাঝমাঠ থেকে রোনালদোর লম্বা ক্রস ডান ধরে ডি-বক্সে ঢুকে বাঁ দিকে ছোট করে বাড়ান হুয়ান কুয়াদরাদো। ফাঁকায় বল পেয়ে অনায়াসে গোলটি করেন ওয়েলসের মিডফিল্ডার। 

লিগে ইউভেন্তুসের এটি একাদশ জয়। সঙ্গে ছয় ড্রয়ে ১৯ ম্যাচে ৩৯ পয়েন্ট নিয়ে তিন নম্বরে উঠেছে তারা।

২ পয়েন্ট কম নিয়ে চতুর্থ স্থানে নেমে গেছে রোমা। 

দিনের প্রথম ম্যাচে বোলোনিয়ার মাঠে ২-১ গোলে জেতা এসি মিলান ২০ ম্যাচে ৪৬ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে।