টটেনহ্যামকে উড়িয়ে জয়ে ফিরল লিভারপুল

ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপা ধরে রাখার অভিযানে বাজে সময়ের মধ্যে দিয়ে যাওয়া লিভারপুল অবশেষে দিল স্বরূপে ফেরার আভাস। টটেনহ্যাম হটস্পারকে উড়িয়ে পয়েন্ট টেবিলের সেরা চারে ফিরেছে ইয়ুর্গেন ক্লপের দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Jan 2021, 10:01 PM
Updated : 28 Jan 2021, 10:14 PM

প্রতিপক্ষের মাঠে বৃহস্পতিবার রাতে ৩-১ গোলে জিতেছে শিরোপাধারীরা। একটি করে গোল করেন রবের্তো ফিরমিনো, সাদিও মানে ও ট্রেন্ট অ্যালেকজ্যান্ডার-আর্নল্ড। টটেনহ্যামের একমাত্র গোলদাতা পিয়ের-এমিল হয়বিয়ার্গ।

হতাশার প্রহর কাটিয়ে পাঁচ ম্যাচ পর লিগে জয়ের স্বাদ পেল লিভারপুল। এর দুটিতে তারা হেরেছিল, ড্র তিনটি। একই সঙ্গে লিগে চার ম্যাচের গোলখরাও কাটিয়েছে তারা।

গত মাসে লিগে প্রথম দেখায় অ্যানফিল্ডে ২-১ গোলে জিতেছিল লিভারপুল।

দ্বিতীয় মিনিটে সফরকারীদের এগিয়ে নেওয়ার সুবর্ণ সুযোগ পেয়েও শট লক্ষ্যে রাখতে পারেননি মানে। পরের মিনিটে হ্যারি কেইনের পাস ধরে ডি-বক্সে ঢুকে বল জালে পাঠান টটেনহ্যামের ফরোয়ার্ড সন-হিয়ুং মিন। কিন্তু ভিএআরের সাহায্যে অফসাইডের বাঁশি বাজান রেফারি।

২৩তম মিনিটে আরেকটি ভালো সুযোগ আসে মানের সামনে। মোহামেদ সালাহর ক্রসে কাছ থেকে সেনেগালের এই ফরোয়ার্ডের ভলি দারুণ দক্ষতায় এক হাতে ঠেকান গোলরক্ষক উগো লরিস।

অবশেষে প্রথমার্ধের যোগ করা সময়ে চ্যাম্পিয়নদের এগিয়ে নেন ফিরমিনো। সতীর্থের ক্রস মানে বুক দিয়ে নামিয়ে বাড়ান ছয় গজ বক্সে। পায়ের টোকায় সহজেই বল ফাঁকা জালে পাঠান ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। লিগে ৪৮২ মিনিট পর গোলের দেখা পেল লিভারপুল!

দ্বিতীয়ার্ধের দ্বিতীয় মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন অ্যালেকজ্যান্ডার-আর্নল্ড। প্রথমে মানের শট লরিস ফেরানোর পর জাল খুঁজে নেন ইংলিশ ডিফেন্ডার। চলতি আসরে এটাই তার প্রথম গোল।

এক মিনিট পরই অসাধারণ এক গোলে ব্যবধান কমান হয়বিয়ার্গ। ডি-বক্সের বাইরে থেকে ডান পায়ের জোরালো শটে লক্ষ্যভেদ করেন এই ডাচ মিডফিল্ডার।

৫৫তম মিনিটে দারুণ ফিনিশিংয়ে বল জালে পাঠিয়ে উৎসবে মেতেছিলেন সালাহ। কিন্তু এর আগ মুহূর্তে ফিরমিনোর হাতে বল লাগায় ভিএআরের সাহায্যে গোল দেননি রেফারি।

৬৫তম মিনিটে ব্যবধান বাড়ান মানে। অ্যালেকজ্যান্ডার-আর্নল্ডের লম্বা করে বাড়ানো বল ডি-বক্সে পেয়ে জালে পাঠান তিনি।

২০ ম্যাচে ১০ জয় ও সাত ড্রয়ে ৩৭ পয়েন্ট নিয়ে চারে আছে লিভারপুল। এক ম্যাচ কম খেলে ৩৩ পয়েন্ট নিয়ে ছয়ে টটেনহ্যাম।

২০ ম্যাচে ৩৯ পয়েন্ট নিয়ে লেস্টার সিটি তিনে, এক পয়েন্ট বেশি নিয়ে ম্যানচেস্টার ইউনাইটেড দুইয়ে আছে। ১৯ ম্যাচে ৪১ পয়েন্ট নিয়ে শীর্ষে ম্যানচেস্টার সিটি।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক