শেখ জামালের গোল উৎসবে জোবের ৪

প্রথমার্ধে শেখ জামালকে এগিয়ে নেওয়ার পর দ্বিতীয়ার্ধে আরও তিন গোল করলেন ওমর জোবে। সুলাইমান সিল্লাহ পেলেন জোড়া গোল। প্রিমিয়ার লিগে আরামবাগ ক্রীড়া সংঘের বিপক্ষে বিশাল জয় পেল শফিকুল ইসলাম মানিকের দল।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Jan 2021, 11:38 AM
Updated : 27 Jan 2021, 12:59 PM

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বুধবার প্রিমিয়ার লিগ ম্যাচে ৬-০ গোলে জিতেছে শেখ জামাল। দলের বড় জয়ে বাকি দুই গোল করেন জোবের স্বদেশি সুলাইমান সিল্লাহ।

এ নিয়ে টানা তিন ম্যাচ জিতল শেখ জামাল। আগের দুই ম্যাচে যথাক্রমে চট্টগ্রাম আবাহনী ও মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রকে ২-১ ব্যবধানে হারিয়েছিল ২০১৪-১৫ মৌসুমের লিগ চ্যাম্পিয়নরা।

টানা চার ম্যাচে হারের লজ্জায় ডুবল আরামবাগ। আগের তিন ম্যাচে মোহামেডান স্পোর্টিং ক্লাব, চট্টগ্রাম আবাহনী ও মুক্তিযোদ্ধার বিপক্ষে হেরেছিল তারা।

শুরু থেকে একের পর এক আক্রমণে আরামবাগকে কোণঠাসা করে ফেলে শেখ জামাল। চতুর্দশ মিনিটে রেজাউল করিমের ক্রসে গোলমুখে বল পেয়ে বুটের তলার নিখুঁত টোকায় দলকে এগিয়ে নেন জোবে।

এগিয়ে যাওয়ার রেশ থাকতেই চার মিনিট পর তিন বিদেশির বোঝাপড়ায় ব্যবধান হয় দ্বিগুণ। জোবের পাস ধরে ভালিজনোভ ওতাবেক বল বাড়ান ডি-বক্সে। ঠাণ্ডা মাথার শটে লক্ষ্যভেদ করেন সিল্লাহ।

৩৫তম মিনিটের গোলে ম্যাচের নিয়ন্ত্রণ মুঠোয় নেয় শেখ জামাল। শাকিল আহমেদের থ্রু বল নিয়ন্ত্রণে নিয়ে গাম্বিয়ার ফরোয়ার্ড সিল্লাহ আলতো টোকায় নিজের দ্বিতীয় গোলটি করেন।

প্রতিপক্ষের রক্ষণে চাপ ধরে রেখে ৬০তম মিনিটে ব্যবধান আরও বাড়িয়ে নেয় শেখ জামাল। ডি-বক্সের ভেতর থেকে সলোমন কিং কনফার্মের আড়াআড়ি পাসে জোবের প্লেসিং শট জালে জড়ায়।

দুই মিনিট পর হ্যাটট্রিক পূরণ করেন জোবে। মাঝমাঠের একটু উপর থেকে সলোমনের থ্রু পাস দুই ডিফেন্ডারের ফাঁক গলে বেরিয়ে নিয়ন্ত্রণে নিয়ে দারুণ শটে গোলরক্ষককে পরাস্ত করেন গাম্বিয়ার ফরোয়ার্ড।

আর দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে ডান দিক থেকে জাহিদ হোসেনের আড়াআড়ি ক্রসে ছোট ডি-বক্সের ভেতর থেকে টোকায় দলের বিশাল জয় নিশ্চিত করেন জোবে।