‘আজারকে নিয়ে আরেকটু ধৈর্য ধরুন’

অনেক প্রত্যাশা নিয়ে রিয়াল মাদ্রিদে যোগ দেওয়ার দেড় বছরের বেশি সময় পেরিয়ে গেলেও চোটের থাবা আর ফর্মহীনতায় নিজেকে সেভাবে মেলে ধরতে পারেননি এদেন আজার। সবশেষ দেপোর্তিভো আলাভেসের বিপক্ষে তার উজ্জীবিত পারফরম্যান্স অবশ্য আরও একবার আশা দেখাচ্ছে। তবে বেলজিয়ান ফরোয়ার্ডকে সেরা ছন্দে দেখতে সবাইকে আরেকটু ধৈর্য ধরতে বললেন সতীর্থ করিম বেনজেমা ও সহকারী কোচ দাভিদ বেত্তোনি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Jan 2021, 10:30 AM
Updated : 24 Jan 2021, 10:30 AM

লা লিগায় আলাভেসের মাঠ থেকে শনিবার ৪-১ ব্যবধানে জয় নিয়ে ফেরে রিয়াল। ম্যাচটিতে গোল করার পাশাপাশি সতীর্থের গোলে অবদান রাখেন আজার।

চেলসি থেকে ১০ কোটি ইউরো ট্রান্সফার ফিতে মাদ্রিদের দলটিতে যোগ দেওয়ার পর কয়েক দফার চোটে অধিকাংশ সময়ই বাইরে কাটিয়েছেন আজার। চলতি মৌসুমেই যেমন এরই মধ্যে চোট আর অসুস্থতা মিলিয়ে তিন দফায় বাইরে ছিলেন। মৌসুমে কেবল পঞ্চমবারের মতো খেললেন শুরুর একাদশে।

প্রধমার্ধের যোগ করা সময়ে টনি ক্রুসের বাড়ানো বল নিয়ন্ত্রণে নিয়ে আলাভেস গোলরক্ষক ও এক খেলোয়াড়ের মাঝ দিয়ে লক্ষ্যভেদ করেন আজার। গত অক্টোবরের পর লিগে এটাই তার প্রথম গোল।

এর পাঁচ মিনিট আগে বেনজেমার গোলে রেখেছিলেন অবদান। ক্রুসের ক্রসে ফরাসি ফরোয়ার্ডকে ব্যাকহিল পাস দিয়েছিলেন আজার।

দেপোর্তিভো আলাভেসের বিপক্ষে রিয়াল মাদ্রিদের তৃতীয় গোলটি করেন এদেন আজার।

সদ্যই চোট কাটিয়ে ফেরায় আজারকে পুরো ম্যাচ খেলানোর ঝুঁকি নেয়নি রিয়াল। ৬৩তম মিনিটে তাকে তুলে নেন কোচ। সময়ের সঙ্গে ৩০ বছর বয়সী এই ফুটবলার আরও উন্নতি করবে বলে বিশ্বাস এই ম্যাচে জোড়া গোল করা বেনজেমার।

“চেলসিতে সে বিশেষ এক ধরনের খেলোয়াড় ছিল আর রিয়াল মাদ্রিদে এখন তাকে নতুন ইতিহাস লিখতে হবে।”

“আমার মনে হয় সে ভালোই করছে। আগের চেয়ে সে এখন আরও ভালো। সে কঠোর পরিশ্রম করছে এবং আজ সে দারুণ খেলেছে। আজারের সেরা ফর্ম দেখা এখনও বাকি।”

কোভিড-১৯ পজিটিভ হওয়ায় এদিন রিয়ালের ডাগআউটে ছিলেন না প্রধান কোচ জিনেদিন জিদান। তার অনুপস্থিতিতে দায়িত্বে থাকা বেত্তোনির মতে, পুরোপুরি ছন্দে ফিরতে আজারের আরও আত্মবিশ্বাসী হয়ে উঠতে হবে।

“সে অত্যন্ত সৃজনশীল একজন খেলোয়াড়…প্রতিপক্ষের বিরুদ্ধে লড়াই করার জন্য তার আত্মবিশ্বাসের প্রয়োজন। সে প্রচুর চোটে ভুগেছে এবং তাকে নিয়ে সবাইকে একটু ধৈর্য ধরতে হবে। যদিও ফুটবলে কোনো বিষয়ে ধৈর্য ধরার ব্যাপারটা খুব কমই দেখা যায়।”

“সে অনেক প্রতিভাবান এবং একটু একটু করে সে তার সেরা ফর্মে ফিরবে। আর তার ছন্দে ফেরাটা আমাদের খুব দরকার।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক