৪-৬ সপ্তাহ মাঠের বাইরে ডে ব্রুইনে

কোচ পেপ গুয়ার্দিওলার শঙ্কাটাই সত্যি হলো। হ্যামস্ট্রিংয়ের চোটে চার থেকে ছয় সপ্তাহের জন্য ছিটকে গেছেন ম্যানটেস্টার সিটির তারকা ফুটবলার কেভিন ডে ব্রুইনে। তবে স্বস্তির খবর দিয়েছেন ডিফেন্ডার কাইল ওয়াকারকে নিয়ে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Jan 2021, 04:43 PM
Updated : 22 Jan 2021, 04:43 PM

প্রিমিয়ার লিগে বুধবার নিজেদের মাঠে অ্যাস্টন ভিলার বিপক্ষে ২-০ গোলে জয় পাওয়া ম্যাচে চোট পেয়েছিলেন এই দুইজন।

ম্যাচের ২৮তম মিনিটে প্রতিপক্ষের খেলোয়াড়ের সঙ্গে সংঘর্ষে আঘাত পেয়ে মাঠ ছাড়েন ফুল-ব্যাক ওয়াকার। আর ৫৯তম মিনিটে চোট নিয়ে মাঠ ছাড়েন মিডফিল্ডার ডে ব্রুইনে।

ম্যাচ শেষে তাদের চোট নিয়ে দুর্ভাবনার কথা জানান গুয়ার্দিওলা। এফএ কাপের চতুর্থ রাউন্ডে শনিবার তার দলের প্রতিপক্ষ চেলটেনহ্যাম টাউন; এর আগের দিন ডে ব্রুইনের লম্বা সময়ের জন্য ছিটকে যাওয়ার বিষয়টি নিশ্চিত করেন এই স্প্যানিশ কোচ।

“স্ক্যান দেখার পর ডাক্তার বলেছেন, কেভিন চার থেকে ছয় সপ্তাহ মাঠের বাইরে থাকবে। এটা বড় একটা আঘাত, তবে আমাদের এগিয়ে যেতে হবে।”

এই সময়ে প্রায় ১০টি ম্যাচে বেলজিয়ান এই মিডফিল্ডারকে পাবে না সিটি। এর মধ্যে রয়েছে চ্যাম্পিয়ন্স লিগে শেষ ষোলোর প্রথম লেগে বরুশিয়া মনশেনগ্লাডবাখের বিপক্ষে ম্যাচও।

ওয়াকার আঘাত পেয়েছিলেন নিতম্বে। শনিবারের ম্যাচে তাকে দলে না রাখলেও পরবর্তী ম্যাচে তাকে পাওয়ার আশা করছেন গুয়ার্দিওলা।

এছাড়া চোটের কারণে দলের বাইরে থাকা ডিফেন্ডার নাথান আকেই ফেরার জন্য এখনও প্রস্তুত নয় বলে জানান কোচ। তবে অপর দুই ডিফেন্ডার এমেরিক লাপোর্ত ও এরিক গার্সিয়ার অনুশীলনে ফেরার খবর দিয়েছেন গুয়ার্দিওলা।

এছাড়া কোভিড-১৯ পজিটিভ হওয়ায় দলের বাইরে আছেন ফরোয়ার্ড সের্হিও আগুয়েরো।