রবিনিয়োর নৈপুণ্যে জয়ের ধারায় বসুন্ধরা কিংস

জোড়া গোলের আলো ছড়ালেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রবসন দি সিলভা রবিনিয়ো। মাঝে সমতা টেনে লড়াইয়ের ইঙ্গিত দিলেও শেষ রক্ষা হয়নি পুলিশ এফসির। তাদের হারিয়ে প্রিমিয়ার লিগে টানা দ্বিতীয় জয় তুলে নিয়েছে বসুন্ধরা কিংস।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Jan 2021, 12:25 PM
Updated : 19 Jan 2021, 12:44 PM

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে মঙ্গলবার ২-১ গোলে জিতে বসুন্ধরা কিংস। উত্তর বারিধারাকে ২-০ গোলে হারিয়ে লিগে শুভসূচনা করেছিল অস্কার ব্রুসনের দল।

শুরু থেকে আক্রমণের পসরা মেলে ধরে বসুন্ধরা কিংস। দ্বিতীয় মিনিটে মাশুক মিয়া জনির দূরপাল্লার শট সরাসরি গোলরক্ষকের কাছে যায়। একটু পর বিশ্বনাথ ঘোষের থ্রো ইনে রাউল অস্কার বেসেরার ব্যাক হেড দ্বিতীয় প্রচেষ্টায় গ্লাভসে নেন মোহাম্মদ নেহাল।

গোছালো আক্রমণ থেকে ষোড়শ মিনিটে এগিয়ে যায় কদিন আগে ফেডারেশন কাপের শিরোপা জেতা বসুন্ধরা কিংস। বেসেরার শট ছুটে এসে নেহাল ফেরালেও পুরোপুরি বিপদমুক্ত করতে পারেননি। ফিরতি বল কোনাকুনি শটে জালে জড়ান রবিনিয়ো।

২৮তম মিনিটে সমতায় ফেরার সুবর্ণ সুযোগ নষ্ট করেন মুরোলিমজন আখমেদভ। ডি-বক্সের ভেতরে মোহাম্মদ স্বাধীনের কাট ব্যাকে কিরগিজস্তানের ফরোয়ার্ডের শট উড়ে যায় ক্রসবারের উপর দিয়ে।

আগের ম্যাচে আবাহনীর ঘাম ছুটিয়ে দেওয়া পুলিশ এফসির তাবুতে সমতার স্বস্তি ফিরে ৪২তম মিনিটে। আখমেদভের ফ্রি কিকে হেডে লক্ষ্যভেদ করেন কোত দি ভোয়ার ডিফেন্ডার ল্যানসাইন তোরে।

পুলিশের স্বস্তি উবে যায় প্রথমার্ধের যোগ করা সময়েই। মোহাম্মদ ইব্রাহিমের শট নেহাল ফিস্ট করে ফেরানোর পরের আক্রমণ থেকে গোল তুলে নেয় বসুন্ধরা কিংস। ডি-বক্সের একটু বাইরে থেকে রবসনের বাঁকানো শট দূরের পোস্ট দিয়ে জাল খুঁজে পায়।

৫২তম মিনিটে নেহালের দৃঢ়তায় ব্যবধান বাড়েনি। ছোট ডি-বক্সের একটু ওপর থেকে রবিনিয়োর শট ফেরানোর পর আরেক ব্রাজিলিয়ান ফরোয়ার্ড জোনাথন দে সিলভেইরা ফের্নান্দেসের শটও আটকান পুলিশ গোলরক্ষক।

তিন মিনিট পর বাঁ দিক দিয়ে ডি-বক্সে ঢুকে ফাঁকায় থাকা মাহবুবুর রহমান ‍সুফিল ও বেসেরাকে কাটব্যাক না করে কাছের পোস্টে নিজেই শট নেন রবিনিয়ো। কর্নারের বিনিময়ে ফেরান নেহাল।

৭৭তম মিনিটে সমতায় ফেরার ভালো সুযোগ নষ্ট হয় পুলিশ এফসির। ফয়সাল আহমেদের দুরূহ কোণ থেকে বাড়ানো বলের নিয়ন্ত্রণ পেলেও ঠিকঠাক শট নিতে পারেননি দূরের পোস্টে থাকা এমএস বাবলু।

তিন মিনিট পর পাল্টা আক্রমণ থেকে ব্যবধান বাড়ানোর সুযোগ এসেছিল লিগের ২০১৮-১৯ মৌসুমের চ্যাম্পিয়নদের সামনে। কিন্তু গোলরক্ষককে একা পেয়েও আর্জেন্টাইন বংশোদ্ভূত চিলিয়ান ফরোয়ার্ড বেসেরা তালগোল পাকিয়ে শট নিতে পারেননি। শেষ মুহূর্তে রবিনিয়োকে বল দিতে চেয়েছিলেন, রক্ষণের বাঁধায় পারেননি সেটাও।

এ নিয়ে টানা দুই হারের তেতো স্বাদ পেল পুলিশ এফসি। নিজেদের প্রথম ম্যাচে আবাহনী লিমিটেডের বিপক্ষে শেষ মুহূর্তের গোলে হেরেছিল তারা।