রোনালদোদের মনোভাবে ক্ষুব্ধ কোচ

লিগ শিরোপা ধরে রাখার অভিযানে মৌসুমের শুরু থেকেই ধুঁকছে ইউভেন্তুস। মাঝে ছন্দে ফেরার আভাস দিলেও সবশেষ ইন্টার মিলানের বিপক্ষে বাজে খেলে হেরেছে তারা। দলের এমন বিবর্ণ পারফরম্যান্সের পর খেলোয়াড়দের মনোভাব নিয়ে প্রশ্ন তুলেছেন কোচ আন্দ্রেয়া পিরলো। এর চেয়ে বাজে পারফরম্যান্স হতে পারে না বলেও মন্তব্য করেন তিনি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Jan 2021, 01:13 PM
Updated : 18 Jan 2021, 01:13 PM

প্রতিপক্ষের মাঠে রোববার দুই অর্ধে আর্তুরো ভিদাল ও নিকোলো বারেল্লার গোলে ২-০ ব্যবধানে হারে টানা নয়বারের সেরি আ চ্যাম্পিয়নরা। শিরোপা লড়াইয়ে তারা পিছিয়ে পড়েছে ৭ পয়েন্টে।

বল দখলে পিরলোর দল কিছুটা এগিয়ে থাকলেও তাদের আক্রমণে ছিল না ধার। ইন্টার গোলরক্ষক সামির হান্দানোভিচকে সেভাবে পরীক্ষায়ই ফেলতে পারেননি রোনালদো-মোরাতারা। ম্যাচ শেষে স্কাই ইতালিয়ায় এ নিয়ে ক্ষোভ প্রকাশ করেন পিরলো।

“শুরু থেকেই আমাদের মনোভাব ঠিক ছিল না…এমন ম্যাচে যদি বল দখলের লড়াইয়ে জেতার তাড়না না থাকে, তাহলে কাজটা কঠিন হয়ে পড়ে।”

ইউভেন্তুস কোচ আন্দ্রেয়া পিরলো।

“আমাদের জন্য এটা বাজে একটা ম্যাচ ছিল, কারণ আমরা এমনটা আশা করিনি। এর চেয়ে খারাপ আর করতে পারতাম না।”

১৭ ম্যাচে ৪০ পয়েন্ট নিয়ে শীর্ষে এসি মিলান। এক ম্যাচ বেশি খেলে তাদের সমান পয়েন্ট নিয়ে দুইয়ে ইন্টার।

১৭ ম্যাচে ৩৩ পয়েন্ট নিয়ে পাঁচে ইউভেন্তুস। কাইয়ারির বিপক্ষে সোমবার এসি মিলান জিতলে ইউভেন্তুসের সঙ্গে তাদের ব্যবধান হবে ১০ পয়েন্ট।

মৌসুমের এখনও প্রায় অর্ধেক বাকি। এখনই তাই শিরোপা ধরে রাখার আশা ছাড়ছেন না ইতালির বিশ্বকাপজয়ী সাবেক মিডফিল্ডার পিরলো।

“আমাদের লক্ষ্য একই আছে। শক্তিশালী এক দলের বিপক্ষে এটা ছিল একটা হোঁচট। লম্বা মৌসুমে এমনটা ঘটতেই পারে, কিন্তু ইউভেন্তুসের মতো একটা দলের খেলোয়াড়দের এমন মনোভাব থাকতে পারে না।”

আগামী বুধবার ইতালিয়ান সুপার কাপে ইউভেন্তুসের প্রতিপক্ষ নাপোলি।