সিদ্ধান্তের ভার মেসির ওপর ছাড়লেন কোচ

হঠাৎ করেই লিওনেল মেসির ফিটনেস নিয়ে ধোঁয়াশা সৃষ্টি হয়েছে। ক্লাবের পক্ষ থেকে তার চোট নিয়ে পরিষ্কার করে কিছু বলা হয়নি। তবে মাঝে দুদিন অনুশীলনে অনুপস্থিত থাকায় এবং স্প্যানিশ সুপার কাপের সেমি-ফাইনালে না খেলায় প্রশ্ন জেগেছে, ‘ফাইনালে খেলবেন তো বার্সেলোনা অধিনয়াক?’

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Jan 2021, 10:27 AM
Updated : 17 Jan 2021, 10:27 AM

গত শনিবার লা লিগায় গ্রানাদার বিপক্ষে ৪-০ গোলে জেতা ম্যাচের পর মেসিসহ কয়েক জন খেলোয়াড়ের অল্প কিছু সমস্যা ছিল বলে মঙ্গলবার জানিয়েছিলেন কুমান। সেদিনের অনুশীলনে অবশ্য ছিলেন মেসি। কিন্তু বুধবার প্রথম সেমি-ফাইনালের দিন সকালের অনুশীলনে ছিলেন না।

স্পেনের কয়েকটি গণমাধ্যমে খবর অনুযায়ী, ঊরুর সমস্যায় ভুগছিলেন মেসি।

পরে রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে টাইব্রেকারে দলের ৩-২ ব্যবধানে জেতা ম্যাচ গ্যালারিতে বসে খেলা দেখেন মেসি। ওই ম্যাচ শেষে বার্সেলোনা কোচ রোনাল্ড কুমান বলেছিলেন, ফাইনালে আর্জেন্টাইন তারকাকে পাওয়ার ব্যাপারে নিশ্চিত নন তিনি।

সেভিয়ায় বাংলাদেশ সময় রোববার রাত দুইটায় শিরোপা লড়াইয়ে আথলেতিক বিলবাওয়ের মুখোমুখি হবে বার্সেলোনা।

রিয়াল মাদ্রিদকে হারিয়ে ফাইনালে ওঠা বিলবাওয়ের বিপক্ষে কঠিন চ্যালেঞ্জে মেসিকে পাওয়ার আশা করছেন কোচ। শনিবার দলের সঙ্গে মেসি পুরো অনুশীলন করায় আশার পালে হাওয়াও লেগেছে।

তবে খেলবেন কি-না, সিদ্ধান্তের ভারটা মেসির ওপরই ছাড়লেন কুমান।

“চূড়ান্ত সিদ্ধান্ত সেই নিবে। তার শরীর সেই ভালো বুঝবে। আমাদের অপেক্ষা করতে হবে, দেখা যাক তার নিগলস কতটা সেরে ওঠে। আমরা আশাবাদী, সে খেলবে। দলে সেরা মানের খেলোয়াড় থাকলে জয়ের সম্ভাবনা বেড়ে যায় আর বিশ্বের সেরা খেলোয়াড় থাকলে তো তা আরও বেশি।”