প্রথমার্ধকে দায় দিলেন জিদান

স্প্যানিশ সুপার কাপে আথলেতিক বিলবাওয়ের বিপক্ষে হারের জন্য প্রথমার্ধের বাজে পারফরম্যান্সকে দুষছেন জিনেদিন জিদান। দ্বিতীয়ার্ধে দল ঘুরে দাঁড়ালেও হার এড়ানোর জন্য তা যথেষ্ঠ ছিল না বলে মনে করেন রিয়াল মাদ্রিদ কোচ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Jan 2021, 10:16 AM
Updated : 15 Jan 2021, 10:16 AM

মালাগায় গত বৃহস্পতিবার প্রতিযোগিতার দ্বিতীয় সেমি-ফাইনালে ২-১ গোলে হারে রিয়াল। প্রথমার্ধে বিলবাওয়ের হয়ে জোড়া গোল করেন রাউল গার্সিয়া। দ্বিতীয়ার্ধে ব্যবধান কমান করিম বেনজেমা।

ম্যাচের দুই-তৃতীয়াংশের বেশি সময় বল দখলে রাখা রিয়ালের প্রথমার্ধের আক্রমণে ছিল না তেমন ধার। শেষ ৩০ মিনিটে তাদেরকে কিছুটা চেনা রূপে দেখা গেলেও প্রতিপক্ষের জমাট রক্ষণ ভাঙতে অতটা কার্যকর হতে পারেননি ভিনিসিউস-বেনজেমারা।

সুপার কাপ থেকে ছিটকে যাওয়ার পর সুযোগ হাতছাড়ার আক্ষেপ ঝরল জিদানের কণ্ঠে।

“আমাদের ম্যাচের শুরুটা ছিল জটিল, আমাদের প্রথমার্ধ ভালো ছিল না। তাদের দুটো সুযোগ ছিল এবং দুটোতেই গোল করেছে, এটাই।”

ম্যাচের শেষ বাঁশি বাজার পর হতাশায় মাঠে বসে পড়েন রিয়াল মাদ্রিদের দুই ফুটবলার। 

“দ্বিতীয়ার্ধ ছিল পুরোপুরি আলাদা এবং ২০ মিনিট পর আমরা খেলায় পরিবর্তন আনি…আমরা অনেক চেষ্টা করেছি, সুযোগ তৈরি করেছি, পোস্টে মেরেছি, গোল করেছি, ম্যাচে ফিরেছি কিন্তু সমতাসূচক গোলের দেখা পাইনি।…দ্বিতীয়ার্ধে ছেলেরা ভালো করেছে, কিন্তু আজ রাতে এটা যথেষ্ঠ ছিল না।”

নিজেদের আগের ম্যাচে লা লিগায় পয়েন্ট তালিকার অবনমন অঞ্চলে থাকা ওসাসুনার বিপক্ষে গোলশূন্য ড্র করেছিল রিয়াল। এরপর এই হার। তবে এসব নিয়ে না ভেবে সামনে এগিয়ে যেতে চান ফরাসি কোচ।

“আমাদের এগিয়ে যেতে হবে এবং কাজ চালিয়ে যাওয়া নিয়ে চিন্তা করতে হবে।”

মালাগায় আগামী রোববারের ফাইনালে বিলবাওয়ের প্রতিপক্ষ আগের দিন টাইব্রেকারে রিয়াল সোসিয়েদাদকে হারানো বার্সেলোনা।