ঢাকায় ফিরে কাজ শুরু করতে মুখিয়ে ডে

ছুটি কাটিয়ে ঢাকায় ফিরেছেন জাতীয় ফুটবল দলের কোচ জেমি ডে। বিশ্বকাপ বাছাইয়ের আসন্ন ম্যাচগুলো সামনে রেখে কাজ শুরু করতে মুখিয়ে আছেন এই ইংলিশ কোচ।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Jan 2021, 01:51 PM
Updated : 14 Jan 2021, 01:52 PM

গত ডিসেম্বরে ২০২২ বিশ্বকাপের আয়োজক কাতারের বিপক্ষে বাছাইয়ের ম্যাচের পর দোহা থেকে ইংল্যান্ডে গিয়েছিলেন ডে। বৃহস্পতিবার ঢাকায় ফিরেছেন তিনি।

আগামী ২৫ মার্চ আফগানিস্তানের বিপক্ষে, ৭ জুন ভারতের বিপক্ষে এবং ১৫ জুনে ওমানের বিপক্ষে বাছাইয়ের ম্যাচগুলো খেলবে বাংলাদেশ।

এরই মধ্যে ২০২০-২১ মৌসুমের প্রিমিয়ার লিগ শুরু হয়েছে। তবে দল গড়তে খেলোয়াড় বাছাই করতে ডে এখনই মাঠে থাকতে পারছেন না। ইংল্যান্ড থেকে ফেরায় আপাত কোয়ারেন্টিনে থাকতে হবে কোচকে।

আগামী মার্চেই আফগানিস্তানের বিপক্ষে ফিরতি লেগের ম্যাচ বলে প্রস্তুতির জন্য খুব বেশি সময় হাতে নেই ডের। আগামী ফেব্রুয়ারিতে তাই ক্যাম্প শুরু করতে চাইছেন কোচ।

“ঢাকায় এলাম। এখন হোটেলে ১৪ দিন কোয়ারেন্টিনে থাকব। লিগের ম্যাচগুলো স্টেডিয়ামে বসে দেখার অপেক্ষায় আছি। ফেব্রুয়ারিতে ক্যাম্প করে মার্চে আশা করি আমরা বাছাইয়ের ম্যাচগুলো খেলতে পারব।”

যুক্তরাজ্য থেকে বাংলাদেশে আসা যাত্রীদের ক্ষেত্রে কোয়ারেন্টিনের নিয়ম অবশ্য কিছুটা শিথিল করা হয়েছে। বৃহস্পতিবার স্বাস্থ্য অধিদপ্তরের নতুন নির্দেশনায় বলা হয়েছে, যুক্তরাজ্য থেকে যারা আসবেন, তাদের সবাইকে ৪ দিন বাধ্যতামূলকভাবে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে থাকতে হবে।

আফগানিস্তানের কাছে ১-০ গোলে হেরে বাছাইয়ের দ্বিতীয় রাউন্ড শুরু করেছিল বাংলাদেশ। এ পর্যন্ত খেলা পাঁচ ম্যাচে ডের দলের পয়েন্ট মাত্র ১। কলকাতার সল্ট লেকে স্বাগতিক ভারতের বিপক্ষে ড্র করে একমাত্র পয়েন্ট পেয়েছিল দল।

করোনাভাইরাসের কারণে লম্বা সময় বন্ধ থাকার পর গত ডিসেম্বরে পারস্পরিক সমঝোতায় কাতারের বিপক্ষে বাছাইয়ের ফিরতি ম্যাচ খেলেছিল বাংলাদেশ। দোহায় ম্যাচটি ৫-০ গোলে হারে তারা।