মেসিদের পাশে আক্রমণে আরও শানিত ডি ইয়ং

বার্সেলোনায় ফ্রেংকি ডি ইয়ং মূলত ডিফেন্সিভ মিডফিল্ডার হিসেবে খেললেও কয়েক ম্যাচে তাকে দেখা যাচ্ছে অন্য রূপে। মেসি-গ্রিজমানদের সঙ্গে সমান তালে উঠছেন আক্রমণে; গোল করছেন ও করাচ্ছেন। নতুন ভূমিকায় সাফল্য পেতে আত্মবিশ্বাসী ডাচ এই মিডফিল্ডারের নজর এখন স্প্যানিশ সুপার কাপের শিরোপা জয়ে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Jan 2021, 12:03 PM
Updated : 13 Jan 2021, 12:03 PM

আয়াক্সের হয়ে দারুণ সফল দুটি মৌসুম কাটিয়ে প্রত্যাশার ডালি সাজিয়ে ডি ইয়ং ২০১৯ সালে পাড়ি জমান কাম্প নউয়ে। কিন্তু সাড়ে সাত কোটি ইউরো ট্রান্সফার ফিতে বার্সেলোনায় যোগ দিয়ে শুরুটা মোটেও ভালো ছিল না তার।

তবে কোচ রোনাল্ড কুমান তাকে আরও সামনে উঠে আক্রমণে বাড়তি ভূমিকা রাখার সুযোগ দেওয়ার পর থেকে নিজেকে মেলে ধরতে শুরু করেছেন ডি ইয়ং। গত আট ম্যাচে তিনি দুটি গোল করার পাশাপাশি দুটিতে রেখেছেন অবদান। উত্থান-পতনের গণ্ডি পেরিয়ে এই আট ম্যাচ ধরে অপরাজিত আছে দলও।

সাফল্যের পথচলা ধরে রেখে মৌসুমের প্রথম শিরোপার স্বপ্ন দেখছে বার্সেলোনা। আর তাতে ভূমিকা রাখতে প্রত্যয়ী ডি ইয়ং।

সুপার কাপের প্রথম সেমি-ফাইনালে কোর্দোবায় বাংলাদেশ সময় বুধবার রাত দুইটায় রিয়াল সোসিয়েদাদের মুখোমুখি হবে কাতালানরা। আগের দিন সংবাদ সম্মেলনে সে প্রত্যাশার কথাই শোনালেন ডি ইয়ং।

“গত কয়েক ম্যাচে আমি আলাদা পজিশনে খেলছি, আগের চেয়ে কিছুটা বেশি ওপরে উঠে। কোচও চান আমি যেন আক্রমণে আরেকটু বেশি ভূমিকা রাখি এবং এতে আমিও আরও বেশি স্বচ্ছন্দ বোধ করছি।”

“এখন আমি খুব ভালো অনুভব করছি এবং দল অনেক উন্নতি করছে। এই বছরের প্রথম তিনটি ম্যাচই জিতেছি আমরা। ”

সোসিয়েদাদের বিপক্ষে জিতলে বার্সেলোনা খেলবে দ্বিতীয় সেমি-ফাইনালে রিয়াল মাদ্রিদ ও আথলেতিক বিলবাওয়ের মধ্যে বিজয়ীর বিপক্ষে। ফাইনাল হবে আগামী রোববার।

দুই দলের পরিবর্তে গত বছর থেকে প্রতিযোগিতা হচ্ছে চার দল নিয়ে। নতুন আঙ্গিকে সৌদি আরবে অনুষ্ঠিত প্রথম আসরে চ্যাম্পিয়ন হয়েছিল জিনেদিন জিদানের দল রিয়াল।