‘এই জয় মৌসুমের বাকি টুর্নামেন্টের জন্য অনুপ্রেরণা’

অপরাজিত থেকে ফেডারেশন কাপের মুকুট ধরে রেখে উচ্ছ্বাসে ভাসছে বসুন্ধরা কিংস। দলটির কোচ অস্কার ব্রুসনের বিশ্বাস, মৌসুমের বাকি প্রতিযোগিতাগুলোয় ভালো করার জন্য এ সাফল্য অনুপ্রেরণা জোগাবে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 Jan 2021, 01:19 PM
Updated : 10 Jan 2021, 01:19 PM

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে রোববার ফাইনালে সাইফ স্পোর্টিংকে ১-০ গোলে হারায় বসুন্ধরা কিংস। দ্বিতীয়ার্ধে রাউল অস্কার বেসেরা একমাত্র গোলটি করেন।

দলীয় প্রচেষ্টায় সাফল্য মিলেছে বলে মনে করেন ব্রুসন। ম্যাচ শেষের প্রতিক্রিয়ায় আলাদাভাবে প্রশংসা করেন গোলরক্ষক আনিসুর রহমান জিকো ও ইরানি ডিফেন্ডার খালিদ শাফিইয়ের।

“দারুণ একটা টুর্নামেন্ট জয় করলাম। বর্তমান পরিস্থিতিতে এ জয় আমাদের আত্মবিশ্বাস অনেক বাড়িয়ে দিয়েছে। নতুন মৌসুমের বাকি ট্রফিগুলো জিততে আমাদের প্রেরণা হয়ে থাকবে এ টুর্নামেন্ট।”

“আমাদের দল দারুণ ভারসাম্যপূর্ণ। সবগুলো বিভাগে রয়েছে অসাধারণ ফুটবলার। আজকের ম্যাচে জিকো ও খালেদ দারুণ খেলেছে। তবে আমাদের প্রতিটা ফুটবলারই সমান গুরুত্বপূর্ণ। সবাই মিলেই চ্যাম্পিয়ন হয়েছি।”

প্রতিযোগিতায় ১০ গোল দিয়ে মাত্র ১টি খেয়েছে বসুন্ধরা কিংস। দলের অধিনায়ক ও রক্ষণভাগের নির্ভরযোগ্য সেনানী তপু বর্মন মৌসুমের বাকি সময়ে সাফল্য ধরে রাখার প্রশ্নে দারুণ আশাবাদী।

“প্রতিপক্ষ অনেক শক্তিশালী দল ছিল। টুর্নামেন্ট জুড়েই ওরা দারুণ খেলেছে। আমাদের পরিকল্পনা ছিল ওদেরকে গোল করতে না দেওয়া। পাশাপাশি সুযোগ পেলেই তা কাজে লাগানো। রাউলের গোলটা ছিল দুর্দান্ত। সুযোগের সদ্ব্যবহার করেছে সে। আশা করি, এবারের মৌসুমে সামনের ট্রফিগুলোও জিততে পারব।”

পাঁচটি করে গোল করে যৌথভাবে প্রতিযোগিতার সর্বোচ্চ গোলদাতা হয়েছেন সাইফ স্পোর্টিংয়ের কেনেথ ও বসুন্ধরা কিংসের বেসেরা। টুর্নামেন্ট সেরা হয়েছেন কেনেথ; ফাইনালের সেরা খেলোয়াড়ের পুরস্কার জিতেছেন বেসেরা।