ম্যাচ স্থগিত করা উচিত ছিল: জিদান

ম্যাচের পর সাধারণত খুব একটা ক্ষোভ প্রকাশ করতে দেখা যায় না জিনেদিন জিদানকে। তবে ওসাসুনা ম্যাচের পর নিজেকে আর শান্ত রাখতে পারলেন না রিয়াল মাদ্রিদ কোচ। বিরূপ আবহাওয়ার মধ্যেও ম্যাচ খেলতে বাধ্য হওয়ায় ক্ষুব্ধ প্রতিক্রিয়া দেখালেন তিনি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 Jan 2021, 06:40 AM
Updated : 10 Jan 2021, 08:37 AM

লা লিগার ম্যাচে শনিবার রাতে ওসাসুনার বিপক্ষে গোলশূন্য ড্র করে স্প্যানিশ চ্যাম্পিয়নরা। মাঠের সবুজ ঢেকে গিয়েছিল সাদা তুষারে। ভারসাম্য রক্ষা করতে ভুগছিলেন ফুটবলাররা। স্বাভাবিকভাবেই এর ছাপ পড়ে খেলায়।

কখনও বল থেমে যাচ্ছিল, কখনও স্কিড করছিল। দিক পাল্টানোর মতো ঘটনাও ঘটেছে দুয়েকবার। নিজেদের মানের ধারে কাছেও ছিলেন না রিয়ালের খেলোয়াড়রা। তবে জিদান মনে করেন, এই পরিস্থিতিতে ম্যাচ চালিয়ে যাওয়া ঠিক হয়নি।

“আমার মনে হয়, আমাদের না খেলাই উচিত ছিল। এটা স্থগিত করা দরকার ছিল। ফুটবল ম্যাচের জন্য কন্ডিশন ঠিক ছিল না। তারা ম্যাচ চালিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছিল। আমরা খেলেছি এবং কি ঘটেছে দেখেছি। আমি কোনো ফুটবল ম্যাচ দেখিনি।”

শেষ তিন ম্যাচে দ্বিতীয়বারের মতো পয়েন্ট হারানোর জন্য প্রতিকূল আবহাওয়াকে অজুহাত হিসেবে দেখাচ্ছেন না জিদান।

“আমরা যা করতে পারতাম, মাঠে তা করেছি। কিন্তু এই পরিস্থিতিতে খেলা খুব কঠিন, আমাদের সব কিছুতে ঘাটতি ছিল। আমরা অজুহাত হিসেবে দেখাচ্ছি না কিন্তু কন্ডিশন এমন হওয়া উচিত নয়।”

খেলার পর রাতে পাম্পলোনাতেই থেকে যেতে হয়েছে রিয়ালকে। এটাও পছন্দ হয়নি জিদানের। স্প্যানিশ সুপার কাপের প্রস্তুতির জন্য ম্যাচ শেষেই ঘরে ফিরে যেতে চেয়েছিলেন তিনি।

“আগের দিন যা ঘটেছে, আজ যা ঘটেছে, আমরা এখানে থাকছি… দেখা যাক কাল (রোববার) ফিরে যেতে পারি কি না, কিংবা সোমবার। আমি জানি না, কি হবে।”

তুষার ঝড়ের মধ্যেও খেলতে বাধ্য হওয়ায় ভীষণ ক্ষুব্ধ রিয়াল গোলরক্ষক থিবো কোর্তোয়া।

“লা লিগা আমাদের সঙ্গে যা করেছে তা দুর্ভাগ্যজনক। আমরা জানি, কন্ডিশন কি ছিল। অবশ্যই আমরা খেলতে পেরেছি। কিন্তু জমে যাওয়া রানওয়েতে নামা, এখন রাতে এখানে আটকে থাকা, আমরা মানুষ পাপেট নই।”

“যা করতে বলা হয়েছে, আমরা করেছি। যদি এখানে না আসতাম আমরা তিন পয়েন্ট হারাতাম। তবে এটা আমার কাছে নিরাপদ মনে হয় না। আমরা পাপেট নই যে, সব সময় আমাদের খেলতে হবে।”