প্রতিপক্ষের শক্তি-দুর্বলতা জানি: বসুন্ধরা কিংস কোচ

প্রতিপক্ষ এগিয়ে রাখলেও বসুন্ধরা কিংসকে ফেভারিট মনে করছেন না অস্কার ব্রুসন। তবে প্রতিপক্ষের দুর্বলতা কাজে লাগিয়ে মুকুট ধরে রাখতে আত্মবিশ্বাসী এই স্প্যানিশ কোচ।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Jan 2021, 11:13 AM
Updated : 9 Jan 2021, 11:13 AM

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে রোববার বিকাল ৪টায় ফেডারেশন কাপের ফাইনালে মুখোমুখি হবে দুই দল। বসুন্ধরা কিংসের সামনে টানা দ্বিতীয় এবং সাইফ স্পোর্টিংয়ের সামনে প্রথম শিরোপার হাতছানি।

‘অলিখিত ফাইনাল’ হয়ে ওঠা সেমি-ফাইনালে শক্তিশালী আবাহনী লিমিটেডকে হারিয়ে ফাইনালে উঠেছে বসুন্ধরা কিংস। সাইফ স্পোর্টিং কোচের চোখেও ফেভারিট তারা। কিন্তু ব্রুস উড়িয়ে দিলেন ফেভারিট তত্ত্ব।

“সাইফ শক্তিশালী একটা দল। বল হারালে তারা দ্রুত পুনরুদ্ধার করতে পারে। উইংয়ে এবং আক্রমণভাগে তাদের ভালো খেলোয়াড় আছে। নিজেদের প্রতিও আমাদের যথেষ্ট আত্মবিশ্বাস আছে। কিন্তু আমরা যদি নিজেদেরকে ফেভারিট মনে করি, তাহলে হারতে শুরু করব। আমাদের সতর্ক হতে হবে। কেননা, আমরা ইতিবাচক ফুটবল খেলা একটি দলের বিপক্ষে খেলব।”

“ফাইনালের আগে সাইফ আমাদের চেয়ে একদিন বিশ্রাম বেশি পেয়েছে। তারা দেখিয়েছে তারা ভালো দল। আমরা তাদের শক্তির জায়গা জানি, তাদের দুর্বলতাও জানি। তাদের দুর্বলতার সুযোগ কাজে লাগানোর চেষ্টা করব।”

এ পর্যন্ত ৫ গোল করে সর্বোচ্চ গোলদাতার তালিকায় শীর্ষে সাইফ স্পোর্টিংয়ের ইকেচুকে কেনেথ। ফাইনালে নাইজেরিয়ান ফরোয়ার্ডকে সামলাতে হবে কিংসের রক্ষণভাগকে। দলটির রক্ষণভাগের নির্ভরযোগ্য যোদ্ধা তপু বর্মন জানালেন সাইফের আক্রমণভাগ নিয়ে সতর্ক থাকার কথা।

“সাইফ শক্তিশালী দল। তারা তিন-চার বছর একসঙ্গে খেলছে। যখন তারা শুরু করেছিল, তখন তরুণ ছিল এবং পরিণত হয়েছে। তাদের খুব ভালো স্ট্রাইকারও অছে। তবে আমরা যৌথভাবে রক্ষণ সামলায়, রক্ষণ জমাট রাখি। দলীয় পারফরম্যান্সে আমরা ভালো করেছি। যদি প্রতিপক্ষের দুর্বলতার সুযোগ কাজে লাগাতে পারি; তাহলে আমরা ভালো করব।”