মেসিকে নিয়ে ভুল ভাবনায় ছিলেন মার্সেলিনো

বার্সেলোনার ছন্দহীন পারফরম্যান্সের মাঝে লিওনেল মেসিও ছিলেন না স্বরূপে। আথলেতিক বিলবাও কোচ মার্সেলিনো তাই ভেবেছিলেন, আর্জেন্টাইন তারকা যেহেতু তার সেরা ছন্দে নেই, আটকাতে পারবেন তাকে। তবে বার্সেলোনা অধিনায়কের মুখোমুখি হওয়ার পর ভুল ভেঙেছে এই স্প্যানিশ কোচের।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Jan 2021, 12:53 PM
Updated : 7 Jan 2021, 12:53 PM

লা লিগায় বুধবার বিলবাওয়ের মাঠে বার্সেলোনার ৩-২ ব্যবধানে জয় পাওয়া ম্যাচে দলের তিন গোলেই জড়িয়ে আছে মেসির নাম। পেদ্রির সমতাসূচক গোলে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখার পর নিজেই করেন পরের দুটি।

ইনাকি উইলিয়ামসের গোলে শুরুতে পিছিয়ে পড়লেও পেদ্রির গোলে দ্রুত ঘুরে দাঁড়ায় কাতালান দলটি। বাঁ দিক থেকে ক্রস দিয়েছিলেন মেসি। শেষ মুহূর্তে বাইলাইন থেকে ভলিতে ছোট বক্সের মুখে বল বাড়ান ফ্রেংকি ডি ইয়ং। অনায়াসে হেডে লক্ষ্যভেদ করেন পেদ্রি।

এরপর বিরতির আগে-পরে মেসির জোড়া গোলে ম্যাচের নিয়ন্ত্রণ নেয় বার্সেলোনা। শেষ দিকে মুনিয়াইন ব্যবধান কমালেও ৩-২ ব্যবধানে দারুণ জয়ে মাঠ ছাড়ে সফরকারীরা।

ম্যাচ শেষে মেসির ভূয়সী প্রশংসা করেন কোচ রোনাল্ড কুমান। মেসিকে নিয়ে ভুল ভাঙ্গার কথা জানান প্রতিপক্ষ কোচ মার্সেলিনো।

“কোচিংয়ে ফেরার পর এই ম্যাচের আগে আমার মাথায় ছিল, মেসি তার সেরা ফর্মে নেই। কিন্তু কী হলো, তা সবাই দেখল।”

“ম্যাচের কয়েকটা মুহূর্তে তাকে থামানোর জন্য আমরা আরও বেশি কিছু করতে পারতাম, সেই সবচেয়ে ব্যবধান গড়ে দিয়েছে।”

বিলবাওয়ের কোচ হিসেবে এটি ছিল মার্সেলিনোর প্রথম ম্যাচ। তার কোচিংয়ে ২০১৯ কোপা দেল রের ফাইনালে বার্সেলোনাকে হারিয়েছিল ভালেন্সিয়া। ওই ম্যাচ দিয়েই শেষ হয় তার ভালেন্সিয়া অধ্যায়। এরপর থেকে কোচিংয়ের বাইরে ছিলেন তিনি।