ব্রুসনের চোখে কঠিন ম্যাচ, লেমোসের কাছে ফাইনাল

এক দল ফেডারেশন কাপের রেকর্ড ১১ বারের চ্যাম্পিয়ন। আরেক পক্ষ আছে মুকুট ধরে রাখার মিশনে। সাফল্যের পাতায় ঢের ব্যবধান নিয়ে এবার ফেডারেশন কাপের সেমি-ফাইনালে মুখোমুখি বর্তমান চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস ও আবাহনী লিমিটেড। দুই দলের কোচের মতে, দারুণ প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হবে লড়াইটি।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Jan 2021, 12:21 PM
Updated : 6 Jan 2021, 02:12 PM

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বৃহস্পতিবার বেলা ৪টায় ফেডারেশন কাপের দ্বিতীয় সেমি-ফাইনালে মুখোমুখি হবে আবাহনী ও বসুন্ধরা কিংস।

টানা তিন জয় ও ক্লিনশিট নিয়ে সেরা চারে উঠে এসেছে বসুন্ধরা কিংস। দলটির কোচ অস্কার ব্রুসন দল নিয়ে আশাবাদী। রেকর্ড চ্যাম্পিয়ন আবাহনীকেও সমীহ করলেন এই স্প্যানিশ কোচ।

“ম্যাচ বাই ম্যাচ আমরা ভালো খেলছি। গ্রুপ পর্বে কঠিন প্রতিপক্ষের সঙ্গে খেলেছি। ছেলেরা ভালো ফুটবল খেলেছে এবং সেটা শুধু কিছু মুহূর্তের জন্য নয়, ম্যাচ জুড়েই তারা ভালো করেছে। যে কারণে আমরা নিজেদের শক্তিশালী মনে করি।”

“আবাহনীর বিপক্ষে ম্যাচটি কঠিন হবে। তারা ১১ বারের চ্যাম্পিয়ন, খুব প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ম্যাচ খেলবে। তবে আমরা যেভাবে খেলে আসছি, তাতে এই ম্যাচ জেতার সুযোগ আমাদের আছে।”

২০১৮ সালে বসুন্ধরা কিংসকে হারিয়েই ফেডারেশন কাপের সর্বশেষ শিরোপাটি জিতেছিল আবাহনী। এবার দাপটের সঙ্গে গ্রুপ পর্ব পেরুলেও কোয়ার্টার-ফাইনালে উত্তর বারিধারাকে হারাতে ঘাম ছুটে গেছে মারিও লেমোসের দলের। পর্তুগিজ কোচ তাই কিংসের বিপক্ষে ম্যাচটিকে দেখছেন ফাইনাল হিসেবে।

“এটাকে ফাইনাল বলতে পারেন। তবে এই ম্যাচ হারলে পৃথিবীর সব শেষ হয়ে যাবে না। শক্তির দিক ধরলে হয়ত বসুন্ধরা এগিয়ে থাকবে। তাদের বেঞ্চ শক্তিশালী, বিদেশিরাও ফর্মে আছে। বিশেষ করে তিন মাস ট্রেনিংয়ের সুবাদে তারা খুব ভালো অবস্থায় আছে। তবে এরকম ম্যাচে সবকিছু শক্তি মেনে হয় না। ফিটনেসে ঘাটতি থাকলেও আবাহনী ভালো খেলছে।”