রোমাঞ্চ নিয়ে আবাহনীর অপেক্ষায় তপু

আবাহনী-মোহামেডানের ঐতিহ্যবাহী দ্বৈরথে খেলার অভিজ্ঞতা আছে দুই দলের হয়েই। তপু বর্মন এবার প্রথম বসুন্ধরা কিংসের হয়ে খেলবেন আবাহনীর বিপক্ষে। স্বাভাবিকভাবে দারুণ রোমাঞ্চ অনুভব করছেন এই ডিফেন্ডার। প্রতিশ্রুতি দিলেন উপভোগ্য ম্যাচ উপহার দেওয়ার।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Jan 2021, 11:30 AM
Updated : 6 Jan 2021, 11:31 AM

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বৃহস্পতিবার বেলা ৪টায় ফেডারেশন কাপের দ্বিতীয় সেমি-ফাইনালে মুখোমুখি হবে আবাহনী ও বসুন্ধরা কিংস।

আবাহনী থেকে ২০১৯ সালে বসুন্ধরা কিংসে যোগ দেওয়ার পর সাবেক দলের বিপক্ষে খেলা হয়নি তপুর। চোটের কারণে ছিলেন মাঠের বাইরে। প্রতিযোগিতার রেকর্ড ১১ বারের চ্যাম্পিয়নদের সমীহ করলেও নিজেদের প্রতিও আস্থা রাখছেন ২৬ বছর বয়সী এই ডিফেন্ডার।

“বাংলাদেশের প্রেক্ষাপটে আমার যেটা মনে হয়, ঢাকা আবাহনীর যে সাফল্য, সেটা দিয়ে তারা প্রমাণ করেছে তারা সেরা দল। আমরা ফেডারেশন কাপ চ্যাম্পিয়ন, তার আগের আসরে প্রিমিয়ার লিগ জিতেছি। স্বাধীনতা কাপও জিতেছি। যেহেতু আমরা গতবার ফেডারেশন কাপের চ্যাম্পিয়ন হয়েছি, আমার মনে হয় ম্যাচটা আমরা একটা ফাইনাল হিসেবে খেলব। আবাহনীর বিপক্ষে একটা জমজমাট ম্যাচ হবে।”

“আমরা শেষ তিনটা ম্যাচে জাল অক্ষত রেখেছি। ডিফেন্ডার হিসেবে একটা বিষয় সবসময় মাথায় থাকে, আমরা দলগতভাবে ডিফেন্ডিং করেছি। প্রতিপক্ষকে রুখে দিতে পারছি। সবাই মাঠে সক্রিয় থাকি। রক্ষণে আমাদের যে চারজনের ডিফেন্স আছে, আমরা সবসময় সিরিয়াস থাকি, মনোযোগী থাকি। আবাহনীর বেলফোর্টকে আমরা শ্রদ্ধা করি, ওর সঙ্গে ব্রাজিলিয়ান একজন স্ট্রাইকার (ফিলহো) আছে, তাদের প্রতি আমাদের শ্রদ্ধা থাকবে এবং সেটা রেখেই আমরা খেলব।”

ঐতিহ্যবাহী মোহামেডানের জৌলুস আর নেই আগের মতো। ফেডারেশন কাপের কোয়ার্টার-ফাইনাল থেকে ছিটকে পড়েছে দলটি। মোহামেডান-আবাহনী দ্বৈরথের জায়গা নিয়েছে আবাহনী-বসুন্ধরা কিংস ম্যাচ। তপুও রোমাঞ্চিত এ ম্যাচ নিয়ে।

“আবাহনী-মোহামেডান দ্বৈরথ আমার কাছে খুব ভালো লাগে। আমি দুইটা দলের হয়ে খেলেছি। তো এই অভিজ্ঞতা খুব ভালো লাগত। এখন কিংসের হয়ে আবাহনীর বিপক্ষে খেলব। এটা আমার জন্য ভালো একটা অভিজ্ঞতা হবে। মোহামেডান-আবাহনী অবশ্যই বিগ ম্যাচ হয়, এভাবে ধরা হয়। কেননা, তারা চিরপ্রতিদ্বন্দ্বী। কিংসও তিন বছর ধরে শীর্ষ পর্যায়ে খেলছে, আবাহনীর সঙ্গে টক্কর দেওয়ার মতো যোগ্যতা কিংস অর্জন করতে পেরেছে। আশা করি, আমরা সেইরকম ম্যাচ উপহার দিতে পারব।”

“কিংসের জার্সিতে এই প্রথম আবাহনীর বিপক্ষে খেলব। গত বছর লিগ হয়নি। ফেডারেশন কাপ হয়েছিল, চ্যাম্পিয়ন হয়েছি। আমার মনে হয়, সেমি-ফাইনালটাই সবচেয়ে গুরুত্‌পূর্ণ। তারাই সবচেয়ে শক্তিশালী প্রতিদ্বন্দ্বী। অবশ্যই আমি আমার সর্বোচ্চ শ্রদ্ধাটা আবাহনীকে দেব। এটা তাদের বিপক্ষে আমার (কিংসের হয়ে) প্রথম ম্যাচ। আমার মনে হয়, আমার দায়িত্ব এখানে সবচেয়ে বেশি। দলকে সংগঠিত করে খেলতে হবে আমাকে। সেই সঙ্গে নিজের পারফরম্যান্সও দেখাতে হবে। আশা করি, ভালো একটা ম্যাচ উপহার দিতে পারব।”