শেষ দিকের গোলে সেমিতে আবাহনী

শুরু থেকে আক্রমণাত্মক খেলা আবাহনী পাচ্ছিল না গোলের দেখা। অবশেষে দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে অধরা গোলের দেখা পেল দলটি। উত্তর বারিধারাকে হারিয়ে ফেডারেশন কাপের সেমি-ফাইনালে উঠল মারিও লেমোসের দল।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 Jan 2021, 12:36 AM
Updated : 4 Jan 2021, 12:55 AM

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে সোমবার চতুর্থ কোয়ার্টার-ফাইনালে ১-০ গোলে জিতে আবাহনী। দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ফ্রান্সিসকো রদ্রিগেজ দে সৌজা ফিলহো একমাত্র গোলটি করেন।

শুরু থেকেই উত্তর বারিধারাকে চেপে ধরে আবাহনী। তবে কাজে লাগাতে পারছিল না সুযোগ। ২০তম মিনিটে রায়হান হাসানের লম্বা থ্রো ইনে সাইঘানির হেড গোললাইন থেকে ফেরান ডিফেন্ডার পাপন সিং।

৩৬তম মিনিটে এগিয়ে যাওয়ার ভালো সুযোগ পায় প্রথমবারের মতো কোয়ার্টার-ফাইনালে ওঠে আসা উত্তর বারিধারা। ২৮ গজ দূর থেকে সুমন রেজার জোরালো শট শহীদুল আলম সোহেল কর্নারের বিনিময়ে ফেরান।

প্রথমার্ধের যোগ করা সময়ে সুযোগ নষ্ট করেন প্রতিযোগিতার রেকর্ড ১১বারের চ্যাম্পিয়ন আবাহনীর ফরোয়ার্ড নাবীন নেওয়াজ জীবন। সাইঘানির থ্রু পাস প্রথম ছোঁয়ায় নিয়ন্ত্রণে নেওয়ার পর ভারসাম্য হারিয়ে দুর্বল শটে হতাশা বাড়ান।

দ্বিতীয়ার্ধেও আধিপত্য করলেও গোলের দেখা পাচ্ছিল না ২০১৮ সালে প্রতিযোগিতায় সবশেষ শিরোপা জেতা আবাহনী। ৫৮তম মিনিটে কেরভেন্স ফিলস বেলফোর্টের ক্রসে ফিলহো ঠিকঠাক হেড করতে পারেননি। ছয় মিনিট পর সাইঘানির শট গোলমুখ থেকে এক ডিফেন্ডার ফেরানোর পর জুয়েল রানা ফিরতি শট বাইরে মেরে আবাহনী সমর্থকদের হতাশ করেন।

অবশেষে দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে গোলের অপেক্ষা ফুরোয় আবাহনীর। নাসিরউদ্দিন চৌধুরির থ্রোয়ের পর সাইঘানি লং পাস জীবন হয়ে বল পেয়ে যান ফিলহো। বুলেট গতির শটে জাল খুঁজে নেন এই ব্রাজিলিয়ান ফরোয়ার্ড।

আগামী বৃহস্পতিবার দ্বিতীয় সেমি-ফাইনালে আবাহনী মুখোমুখি হবে প্রতিযোগিতার বর্তমান চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংসের।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক