রোনালদোর জোড়া গোলে জয়ে ফিরল ইউভেন্তুস

দুঃস্বপ্নের হার ভুলে ক্রিস্তিয়ানো রোনালদোর হাত ধরে নতুন বছরের শুরুটা দারুণ হলো ইউভেন্তুসের। গোল করলেন ও করালেন পর্তুগিজ তারকা। সেরি আর ম্যাচে উদিনেজেকে উড়িয়ে দিল আন্দ্রেয়া পিরলোর দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 Jan 2021, 09:47 PM
Updated : 3 Jan 2021, 10:16 PM

নিজেদের মাঠে রোববার রাতে ৪-১ গোলে জিতেছে ইতালিয়ান চ্যাম্পিয়নরা। জোড়া গোল করেন রোনালদো। একবার করে জালের দেখা পান ফেদেরিকো চিয়েসা ও পাওলো দিবালা।

বড়দিনের ছুটির আগে গত রাউন্ডে ফিওরেন্তিনার বিপক্ষে ৩-০ গোলে হেরেছিল ইউভেন্তুস, চলতি আসরে যা ছিল তাদের প্রথম হার।

বল দখলে এগিয়ে থাকা ইউভেন্তুস প্রথম আক্রমণে যায় তৃতীয় মিনিটে। ডি-বক্সের বাইরে থেকে রোনালদোর জোরালো শট অবশ্য লক্ষ্যে থাকেনি।

একাদশ মিনিটে রদ্রিগো দে পল বল জালে পাঠালে এগিয়ে যাওয়ার উৎসবে মেতেছিল উদিনেজে। কিন্তু বলের নিয়ন্ত্রণ নেওয়ার সময় দে পলের হ্যান্ডবলের জন্য ভিএআরের সাহায্য নিয়ে গোল দেননি রেফারি।

দারুণ এক গোলে ৩১তম মিনিটে ইউভেন্তুসকে এগিয়ে নেন রোনালদো। বাঁ দিক থেকে অ্যারন র‌্যামজির বাড়ানো বল ধরে ডি-বক্সে ঢুকে ডান পায়ের জোরালো শটে দূরের পোস্ট দিয়ে ঠিকানা খুঁজে নেন পাঁচবারের বর্ষসেরা ফুটবলার।

বিরতির আগে ব্যবধান দ্বিগুণ হতে পারতো। ওয়েলসের মিডফিল্ডার র‌্যামজির শট এক হাতে ফেরান সফরকারী গোলরক্ষক।

দ্বিতীয়ার্ধের চতুর্থ মিনিটে ব্যবধান বাড়ান চিয়েসা। রোনালদোর থ্রু বল ধরে ডি-বক্সে ঢুকে বাঁ পায়ের শটে গোলরক্ষককে পরাস্ত করেন এই ইতালিয়ান মিডফিল্ডার।

এর দুই মিনিট পর র‌্যামজি বল জালে পাঠালেও ভিএআরের সাহায্যে হ্যান্ডবলের বাঁশি বাজান রেফারি। ৫৭তম মিনিটে সতীর্থের ক্রসে লারসেনের হেড ক্রসবারে লেগে ফিরলে হতাশ হতে হয় সফরকারীদের।

৭০তম মিনিটে স্কোরলাইন ৩-০ করে ফেলেন রোনালদো। রদ্রিগো বেন্তানকুরের বাড়ানো বল ধরে ডি-বক্সে ঢুকে বাঁ পায়ের শটে লক্ষ্যভেদ করেন পর্তুগিজ ফরোয়ার্ড। আসরের সর্বোচ্চ গোলদাতা ১১ ম্যাচে ১৪ বার পেলেন জালের দেখা।

নির্ধারিত সময়ের শেষ মিনিটে উদিনেজের হয়ে ব্যবধান কমান ডাচ ডিফেন্ডার মারভিন জিগেলার। যোগ করা সময়ে স্কোরলাইন ৪-১ করেন বাজে সময়ের মধ্য দিয়ে যাওয়া দিবালা।

১৪ ম্যাচে সাত জয় ও ছয় ড্রয়ে ২৭ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে উঠেছে ইউভেন্তুস। সমান ম্যাচে ১৫ পয়েন্ট নিয়ে ১৪তম স্থানে উদিনেজে।

বেনেভেন্তোর মাঠে ২-০ গোলে জেতা এসি মিলান ১৫ ম্যাচে ৩৭ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে।

লাউতারো মার্তিনেসের হ্যাটট্রিকে ক্রোতোনেকে ৬-২ গোলে হারানো ইন্টার মিলান এক পয়েন্ট কম নিয়ে আছে দুই নম্বরে।

৩০ পয়েন্ট নিয়ে রোমা তিনে, ২৮ পয়েন্ট নিয়ে নাপোলি চারে আছে। নাপোলি এক ম্যাচ কম খেলেছে।