হারের কারণ খুঁজে পেয়েছেন মানিক

ফেডারেশন কাপের কোয়ার্টার-ফাইনাল থেকে ছিটকে যাওয়া শেখ জামাল ধানমণ্ডি ক্লাবের কোচ শফিকুল ইসলাম মানিক খুঁজে পেয়েছেন হারের কারণ। পাশাপাশি সমালোচনাও করেছেন রেফারিংয়ের।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 Jan 2021, 01:49 PM
Updated : 3 Jan 2021, 01:49 PM

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে রোববার তৃতীয় কোয়ার্টার-ফাইনালে শেখ জামালকে ২-০ গোলে হারিয়ে সেমি-ফাইনালে ওঠে বসুন্ধরা কিংস।

দশম মিনিটে পিছিয়ে পড়ার পর ঘুরে দাঁড়ানোর সুযোগ পেলেও কাজে লাগাতে পারেনি শেখ জামাল। মানিকের কণ্ঠে ফুটে উঠল আক্ষেপ।

“আমরা যেভাবে আগের ম্যাচগুলো খেলেছি, এ ম্যাচটিও একইভাবে খেলেছি। কিছু গুরুত্বপূর্ণ খেলোয়াড় আমরা পাইনি। শুরুতে রেজাউল ইসলাম চোট পেয়ে মাঠ ছেড়েছে, কেষ্ট ‍কুমার বিশ্বাস, সুলাইমান সিল্লাহ ছিল না। তারপরও ম্যাচটা আমার কাছে মনে হয়েছে দুইটা জায়গায় হেরেছি। একটা হচ্ছে মিস। প্রথম গোল খাওয়ার পর তা ফেরত দেওয়ার সুযোগ এসেছিল, কিন্তু আমরা কাজে লাগাতে পারিনি।”

বসুন্ধরা কিংসের কোচ অস্কার ব্রুসন (বাঁয়ে)

আক্রমণ, পাল্টা আক্রমণে জমে ওঠা ম্যাচে দুই পক্ষই শক্তিনির্ভর খেলেছে। ফাউলের ঘটনা ঘটেছে বেশ। রেফারিং আরেকটু ভালো হলে ম্যাচটা আরও উপভোগ্য হতো বলেও মনে করেন শেখ জামাল কোচ।

“বড় বড় খেলায় আমরা অনেক সময় নবীন খেলোয়াড় নামাই। অনেক সময় তা ক্লিক করে, অনেক সময় করে না। আমার মনে হয়, রেফারির ক্ষেত্রে তাই-ই হয়েছে আজকে। আরেকটু ভালো রেফারিং হতে পারতো, রেফারি আরেকটু ভালো সিদ্ধান্ত দিতে পারতো। আমি মনে করি, দুই দলই বঞ্চিত হয়েছে। আমাদের আরও এলিট রেফারি আছে, তাদের দিলে হয়তো ম্যাচটা আরও উপভোগ্য হতো।”

টানা তিন ম্যাচ জাল অক্ষত রেখে জয়ের ধারাবাহিকতা ধরে রাখতে পেরে খুশি বসুন্ধরা কিংসের কোচ অস্কার ব্রুসন।

“শেখ জামাল বিল্ড আপ না খেলে আমাদের রক্ষণে ভীতি ছড়াতে চেয়েছে। কিন্তু আমাদের রক্ষণ আবারও তাদের দৃঢ়তা দেখিয়েছে। আমরা গোলের অনেক সুযোগ পেয়েছিলাম, সেগুলো কাজে লাগাতে পারলে পার্থক্য অনেক বড় হতো। কিন্তু টুর্নামেন্টের পরের ধাপে যাওয়ার জন্য জয় গুরুত্বপূর্ণ; সেটা আমরা পেয়েছি।”

“পরের ধাপ নিয়ে আমরা আত্মবিশ্বাসী। চেষ্টা করব শিরোপা জয়ের।”