কষ্টের জয়ে সেমিতে বসুন্ধরা কিংস

ম্যাচের শুরুতেই রাউল অস্কার বেসেরার গোলে এগিয়ে গেল বসুন্ধরা কিংস। পাল্টা জবাব দিতে মরিয়া চেষ্টা করেও ব্যর্থ শেখ জামাল ধানমণ্ডি ক্লাব শেষ দিকে হজম করল আরেকটি গোল। ফেডারেশন কাপের সেমি-ফাইনালে উঠল গতবারের চ্যাম্পিয়নরা।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 Jan 2021, 12:14 PM
Updated : 3 Jan 2021, 12:28 PM

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে রোববার তৃতীয় কোয়ার্টার-ফাইনালে ২-০ গোলে জিতে অস্কার ব্রুসনের দল। এ নিয়ে টানা তিন জয় পেল তারা।

শুরু থেকে শেখ জামালকে চেপে ধরে বসুন্ধরা কিংস। তৃতীয় মিনিটে রবসন দি সিলভা রবিনিয়োর ফ্রি কিকে বেসেরার হেড দূরের পোষ্ট দিয়ে বেরিয়ে যায়।

দশম মিনিটে কাঙিক্ষত গোল পেয়ে যায় অপরাজিত থেকে গ্রুপ সেরা হওয়া বসুন্ধরা কিংস। বিশ্বনাথ ঘোষের থ্রু পাস ধরে জোনাথন দি সিলভেইরা ফের্নান্দেজ ক্রস বাড়ান ডি-বক্সে। বেসেরা নিখুঁত টোকায় এগিয়ে নেন দলকে। এ নিয়ে টানা তিন ম্যাচে গোল পেলেন আর্জেন্টাইন বংশোদ্ভূত এই চিলিয়ান ফরোয়ার্ড।

কষ্টে শেষ আটে উঠে আসা শেখ জামালের রক্ষণে একের পর এক হানা দিয়েও প্রথমার্ধে ব্যবধান দ্বিগুণ করতে পারেনি বসুন্ধরা কিংস। ২৪তম মিনিটে মাশুক মিয়া জনির ডি-বক্সের বাইরে থেকে নেওয়া শট ক্রসবারের উপর দিয়ে যায়।

৩৪তম মিনিটে ২০১৫ সালের চ্যাম্পিয়ন শেখ জামালের ত্রাতা মোজাম্মেল হোসেন। রবিনিয়োর সঙ্গে বল দেওয়া নেওয়া করে ফের্নান্দেসের শটে বল জালের দিকে ছুঁটছিল। গোললাইন থেকে ফেরান মোজাম্মেল।

গোলের পর বসুন্ধরা কিংসের খেলোয়াড়দের উল্লাস

প্রথমার্ধের শেষ দিকে পাল্টা আক্রমণে শেখ জামালও সুযোগ তৈরি করেছিল। ৩৭তম মিনিটে বক্সের বাইরে থেকে ওমর জোবের শট সরাসরি যায় আনিসুর রহমান জিকোর গ্লাভসে। একটু পর জাহিদ হোসেনের হেড পোস্টের বাইরে যায়।

৪২তম মিনিটে সমতায় ফেরার সেরা সুযোগটি নষ্ট করেন জোবে। ডি-বক্সে জিকোকে একা পেয়েও ক্রসবারের উপর দিয়ে উড়িয়ে মারেন গাম্বিয়ার এই ফরোয়ার্ড। দুই মিনিট পর তার শট ফিস্ট করে ফেরান গোলরক্ষক।

৬৩তম মিনিটে গোলরক্ষক ও ডিফেন্ডারের দৃঢ়তায় ম্যাচে থাকে শেখ জামাল। বিশ্বনাথের ফ্রি কিকে মাহবুবুর রহমান সুফিলের হেড মামুন পাঞ্চ করার পর বেসেরার শট গোললাইন থেকে ফেরান আলাউদ্দিন। ৭৭তম মিনিটে রবিনিয়োর শট ঝাঁপিয়ে পড়ে কর্নারের বিনিময়ে ফেরান মামুন।

৮৬তম মিনিটে গোলমুখে বল পেয়ে জোবে শট নিতে ব্যর্থ হলে শেখ জামালের হতাশা আরও বাড়ে। পরের মিনিটেই বসুন্ধরা কিংসের মোহাম্মদ ইব্রাহিমের শট বাইরের জাল কাঁপায়।

৮৯তম মিনিটে পাল্টা আক্রমণে ওঠা ফের্নান্দেজকে আটকাতে ডি-বক্সের ঠিক বাইরে ফাউল করে হলুদ কার্ড দেখেন মামুন। ফ্রি কিকে দলের জয় নিশ্চিত করেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রবিনিয়ো।