গুয়ার্দিওলার অবসর ভাবনা

কোচিং ক্যারিয়ারকে খুব বেশি লম্বা করার ইচ্ছে নেই বলে একবার জানিয়েছিলেন পেপ গুয়ার্দিওলা। তবে সেই ভাবনা থেকে সরে আসছেন বর্তমানে ম্যানচেস্টার সিটির দায়িত্বে থাকা এই স্প্যানিয়ার্ড। এক্ষেত্রে এতদিনের কোচিং অভিজ্ঞতা টনিক হিসেবে কাজ করছে বলে জানালেন তিনি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 Jan 2021, 11:24 AM
Updated : 3 Jan 2021, 11:24 AM

পাঁচ বছর হলো ৪৯ বছর বয়সী গুয়ার্দিওলা আছেন সিটিতে। ২০০৮ সালে কোচিং ক্যারিয়ার শুরুর পর থেকে এক ক্লাবে যা তার সবেচেয়ে দীর্ঘ সময়।

২০০৮ থেকে ২০১২ সাল পর্যন্ত বার্সেলোনায় সাফল্যমণ্ডিত সময় কাটান গুয়ার্দিওলা। সিটিতে যোগ দেওয়ার আগে তিন বছর ছিলেন বায়ার্ন মিউনিখে। ২০১৬ সালে সিটিতে যোগ দেওয়ার পর দলটির হয়ে দুটি প্রিমিয়ার লিগ, তিনটি লিগ কাপ ও একটি এফএ কাপ জিতেছেন তিনি।

গত নভেম্বরে ইংলিশ ক্লাবটির সঙ্গে দুই বছর চুক্তির মেয়াদ বাড়িয়েছেন গুয়ার্দিওলা। লিগে রোববার চেলসি ম্যাচকে সামনে রেখে বলেন, বয়সের সঙ্গে কোচ হিসেবে আরও পরিণত হয়ে উঠছেন তিনি।

“অবশ্যই আমি এখন আগের চেয়ে আরও পরিণত। অভিজ্ঞতা সামনে এগিয়ে যেতে সাহায্য করে-বিশেষ করে যেভাবে আমি আমার দায়িত্ব পালন করি।”

“আগে ভাবতাম আমি তাড়াতাড়ি অবসর নেব। তবে এখন ভাবছি আরও বেশি বয়সে অবসর নিতে পারি। বয়স এখনই ৫০, দারুণ।”

২৬ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের আটে সিটি, শীর্ষে থাকা লিভারপুলের চেয়ে ৭ পয়েন্টে পিছিয়ে। অবশ্য দুটি ম্যাচ হাতে আছে গুয়ার্দিওলার।