জিদানের আক্ষেপ

কঠিন সব লড়াইয়ে জিতে তুলনামূলক সহজ প্রতিপক্ষে যেন হোঁচট খেতে না হয়, তা নিয়ে সতর্ক ছিলেন জিনেদিন জিদান। তবুও এড়ানো গেল না। এলচের বিপক্ষে পয়েন্ট হারিয়ে বছর শেষ করার পর তার কণ্ঠে ঝরল আক্ষেপ। রিয়াল মাদ্রিদ কোচের বিশ্বাস, দ্বিতীয় গোল পেলে ভিন্ন হতো খেলার চিত্র।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 Dec 2020, 09:54 AM
Updated : 31 Dec 2020, 09:54 AM

প্রতিপক্ষের মাঠে বুধবার রাতে লা লিগার ম্যাচে ১-১ গোলে ড্র করেছে রিয়াল। লিগে টানা পাঁচ ও সব প্রতিযোগিতা মিলে টানা ছয় জয়ের পর পয়েন্ট হারিয়েছে দলটি।

তবে ম্যাচে বেশ কয়েকটি সুযোগ তৈরি করেছিল জিদানের দল। তিন মিনিটেই টনি ক্রুস ছয় গজ বক্সের বাইরে ফাঁকায় ক্রস পেয়ে লক্ষ্যভ্রষ্ট হেড মারেন। মার্সেলোর শট গোলরক্ষককে পরাস্ত করলেও ক্রসবারে বাধা পায়।

দ্বিতীয়ার্ধের মাঝামাঝিতে এক মিনিটের ব্যবধানে রিয়াল পায় দারুণ দুটি সুযোগ। কিন্তু কাজে লাগাতে পারেনি একটিও। স্বাভাবিকভাবেই ভীষণ হতাশ জিদান।

“আমি ভালো অনুভব করছি না। কারণ আমরা সুযোগ পেয়েছিলাম, কিন্তু আমরা ম্যাচটি আগেভাগে শেষ করে দিতে পারিনি…আমি মনে করি না, এটা অতি আত্মবিশ্বাসের ফল। কারণ আমরা জানতাম, কিসের জন্য খেলছি।”

“গুরুত্বপূর্ণ ছিল দ্বিতীয় গোল করা, কিন্তু আমরা করতে পারিনি। এরপর ওরা খেলায় ফিরেছে, আমরা পারিনি।“

মৌসুমের শুরু থেকে মার্সেলোর পারফরম্যান্স আশানুরূপ হচ্ছে না। এই ম্যাচে একাদশে ফিরে স্বরূপে ফিরে আভাস দিয়েছেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। সেই সঙ্গে একাদশে ফেরা মার্কো আসেনসিওর পারফরম্যান্সেও খুশি জিদান।

“আমি মার্সেলো ও মার্কো আসেনসিওকে নিয়ে খুশি। বাকি সবার পারফরম্যান্স নিয়েও সন্তুষ্ট, যারা কম সময় খেলেছে।”

লা লিগায় ১৬ ম্যাচে ১০ জয় ও তিন ড্রয়ে ৩৩ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে রিয়াল। ১৪ ম্যাচে ৩৫ পয়েন্ট নিয়ে শীর্ষে আতলেতিকো মাদ্রিদ।