মৌসুম শেষে মেসির সিদ্ধান্ত

আসছে বছরের শুরুর দিন থেকে লিওনেল মেসির নতুন ঠিকানা বেছে নিতে আর কোনো বাধা থাকবে না। তবে নিজের ভবিষ্যত নিয়ে ভাবনা আপাতত তুলে রেখেছেন তিনি। মৌসুম শেষে ভাববেন দল বদল নিয়ে। এই মুহূর্তে বার্সেলোনার হয়ে শিরোপা জয়ই আর্জেন্টাইন ফরোয়ার্ডের কাছে বেশি গুরুত্ব পাচ্ছে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Dec 2020, 07:24 AM
Updated : 28 Dec 2020, 01:35 PM

বড়দিন উপলক্ষে স্প্যানিশ টেলিভিশন লাসেক্সতাকে দীর্ঘ সাক্ষাৎকার দিয়েছেন মেসি। সেখানেই বার্সেলোনা অধিনায়ক জানান, মৌসুমের মাঝ তার ভাবনা জুড়ে কেবল দল।

“মৌসুম শেষ হওয়ার আগ পর্যন্ত মনে হয় না, কোনো পরিষ্কার ছবি পাওয়া যাবে। আমি মৌসুম শেষ হওয়া পর্যন্ত অপেক্ষা করব। অন্য কিছু নিয়ে ভেবে বিক্ষিপ্ত হওয়ার চেয়ে এখন সবচেয়ে গুরুত্বপূর্ণ দল নিয়ে ভাবা এবং শিরোপা জেতার চেষ্টা করা। আমি দলকে আমার সর্বোচ্চটাই দেব।”

চ্যাম্পিয়ন্স লিগে বায়ার্ন মিউনিখের বিপক্ষে রেকর্ড ব্যবধানে হারের পর গত অগাস্টে হঠাৎ করে বার্সেলোনা ছাড়ার কথা বলেছিলেন মেসি। চুক্তির একটি ধারা কার্যকর করে ফ্রি ট্রান্সফারে কাম্প নউ ছাড়তে চেয়েছিলেন আর্জেন্টাইন ফরোয়ার্ড। তবে বার্সেলোনা অনড় ছিল মেসির রিলিজ ক্লজের ৭০ কোটি ইউরোর দাবি নিয়ে। শেষ পর্যন্ত অচলাবস্থার অবসান হয় নীরবতা ভেঙে মেসি বার্সেলোনাতে থেকে যাওয়ার ঘোষণা দেওয়ায়।

আগামী ৩০ জুন শেষ হবে চুক্তির মেয়াদ। প্রিয় কাম্প নউ ছেড়ে কি পা রাখবেন নতুন আঙিনায়?

“আমি জানি না কি ঘটবে। সামনের ছয় মাসে আমাদের সামনে যা আছে আমি সেদিকেই মনোযোগ দিচ্ছি। আমি কি করব সেটা বলা ঠিক হবে না, কারণ কি হবে আমি নিজেও তা জানি না।”

মেসির সাক্ষাৎকার নেওয়া জর্দি ইভোলে মেসির হাতে ম্যানচেস্টার ও প্যারিসের দুটি গাইডবুক ধরিয়ে দেন। ব্যাপারটা বেশ প্রতীকি। আর্জেন্টিনা অধিনায়কের নতুন গন্তব্য হিসেবে ম্যানেচেস্টার সিটি ও পিএসজির কথাই সবচেয়ে বেশি শোনা যাচ্ছে। মেসি অবশ্য সেই গাইডবুক দুটি ফিরিয়ে দিয়ে জানান, এগুলোর প্রয়োজন তার নেই।

সময়ের সেরাদের একজন মেসিকে পেতে মুখিয়ে আছে বিভিন্ন দেশের শীর্ষ লিগ। লা লিগার বাইরে আর কোথায় খেলতে চান তিনি?

“আমি সব সময় যুক্তরাষ্ট্রের অভিজ্ঞতা নেওয়ার স্বপ্ন দেখেছি। সেখানকার লিগে খেলার কথা ভেবেছি। জানি না, এটা সম্ভব হবে কি না। এটা এখনকার জন্য নয়, ভবিষ্যতের ভাবনা।”

ফুটবল ছাড়ার পর এক সময়ে আবার বার্সেলোনায় ফিরতে চান মেসি। কোচ হয়ে নয়, ক্রীড়া পরিচালক হিসেবে।