রোমাঞ্চকর লড়াইয়ে ইউনাইটেডকে থামাল লেস্টার

লিগ টেবিলের দুই ও তিন নম্বর দলের মধ্যে লড়াইটা হলো দারুণ জমজমাট। দুইবার এগিয়ে গিয়েও জিততে পারল না ম্যানচেস্টার ইউনাইটেড। দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে মূল্যবান একটি পয়েন্ট নিশ্চিত করেছে লেস্টার সিটি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Dec 2020, 02:34 PM
Updated : 26 Dec 2020, 10:20 PM

লেস্টারের কিং পাওয়ার স্টেডিয়ামে শনিবার প্রিমিয়ার লিগের ম্যাচটি ২-২ ড্র হয়েছে। মার্কাস র‌্যাশফোর্ডের গোলে সফরকারীরা এগিয়ে যাওয়ার পর সমতা টানেন হার্ভে বার্নস। দ্বিতীয়ার্ধে ব্রুনো ফের্নান্দেসের গোলে এগিয়ে যাওয়ার পর আত্মঘাতী গোলে পয়েন্ট হারায় ইউনাইটেড।

পয়েন্ট টেবিলের আগের অবস্থানেই আছে দল দুটি। ১৫ ম্যাচে নয় জয় ও এক ড্রয়ে ২৮ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে ব্রেন্ডন রজার্সের লেস্টার। এক ম্যাচ কম খেলে আট জয় ও তিন ড্রয়ে ২৭ পয়েন্ট নিয়ে তিনে উলে গুনার সুলশারের ইউনাইটেড। ৩১ পয়েন্ট নিয়ে শীর্ষে লিভারপুল।

আগের লিগ ম্যাচে লিডস ইউনাইটেডকে ৬-২ গোলে উড়িয়ে দেওয়া ম্যানচেস্টার ইউনাইটেড দ্বিতীয় মিনিটেই এগিয়ে যেতে পারত, কিন্তু সুবিধাজনক জায়গা থেকে নেওয়া র‌্যাশফোর্ডের হেড লক্ষ্যভ্রষ্ট হয়।

২৩তম মিনিটে আর ভুল করেননি এই ইংলিশ ফরোয়ার্ড। ফের্নান্দেসের বাড়ানো বল গোলমুখে ফাঁকায় পেয়ে নিচু শটে সহজেই গোলরক্ষককে পরাস্ত করেন তিনি। প্রিমিয়ার লিগে এটি তার ৫০তম গোল।

৩১তম মিনিটে ডি-বক্সের বাইরে থেকে জোরালো শটে সমতা টানেন বার্নস। বামে ঝাঁপিয়েও বলের নাগাল পাননি গোলরক্ষক দাভিদ দে হেয়া।

তিন মিনিট পর ফের্নান্দেসের হেড লক্ষ্যভ্রষ্ট হলে সমতায় বিরতিতে যায় দুই দল।

৬০তম মিনিটে র‌্যাশফোর্ডের উঁচু কোনাকুনি শট দারুণভাবে রুখে দেন গোলরক্ষক কাসপের স্মাইকেল। দুই মিনিট পর জালে বল পাঠিয়েও অফসাইডের কারণে গোল পাননি অঁতনি মার্সিয়াল।

দলকে এগিয়ে নেওয়ার পর ব্রুনো ফের্নান্দেসের উল্লাস।

৭৯তম মিনিটে আবারও এগিয়ে যায় সফরকারীরা। গোছালো আক্রমণে ফের্নান্দেসকে রক্ষণচেরা পাস দেন চার মিনিট আগে বদলি নামা এদিনসন কাভানি। ডান পায়ের কোনাকুনি শটে লক্ষভেদ করেন ছন্দে থাকা পর্তুগিজ মিডফিল্ডার। আসরে এটি তার দশম গোল।

এগিয়ে যাওয়ার আনন্দ বেশিক্ষণ স্থায়ী হয়নি ওল্ড ট্রাফোর্ডের দলটির। ছয় মিনিট পরই আবার সমতায় ফেরে লেস্টার। ডি-বক্সে সতীর্থের আড়াআড়ি পাস পেয়ে ইংলিশ ফরোয়ার্ড জেমি ভার্ডির নেওয়া আলতো শটে বল আক্সেল চুয়োজেঁবের পায়ে লেগে দিক পাল্টে জালে জড়ায়। কিছুই করার ছিল না গোলরক্ষকের।

প্রতিপক্ষের মাঠে টানা ১০ জয়ের পর পয়েন্ট হারাল ইউনাইটেড। গত জানুয়ারিতে লিভারপুলের বিপক্ষে সবশেষ অ্যাওয়ে ম্যাচে হেরেছিল প্রতিযোগিতার সফলতম দলটি।