বঙ্গবন্ধু প্রেসিডেন্ট কাপ ফেন্সিংয়ে সেরা নৌবাহিনী

পাঁচটি করে সোনা, রুপা ও ব্রোঞ্জসহ ১৫টি পদক নিয়ে বঙ্গবন্ধু ষষ্ঠ প্রেসিডেন্ট কাপ ফেন্সিং চ্যাম্পিয়নশিপে সেরা হয়েছে বাংলাদেশ নৌবাহিনী।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Dec 2020, 05:19 PM
Updated : 24 Dec 2020, 06:39 PM

করোনাভাইরাসের প্রাদুর্ভাবে বন্ধ থাকার পর এ প্রতিযোগিতা দিয়ে মাঠে ফিরল খেলাটি।

সোহরাওয়ার্দি ইনডোর স্টেডিয়ামে বৃহস্পতিবার প্রতিযোগিতার শেষ দিনের খেলা অনুষ্ঠিত হয়। ছয় দল নিয়ে হওয়া এবারের প্রতিযোগিতায় বাংলাদেশ আনসার ও ভিডিপি ৫টি সোনা, ৩টি রুপা ও ৪টি ব্রোঞ্জ নিয়ে রানার্সআপ হয়েছে। বাংলাদেশ সেনাবাহিনী জিতেছে ২টি সোনাসহ ১৩টি পদক।

গত এসএ গেমসে সেইবার ইভেন্টে সোনা জেতা ফাতেমা মুজিব লম্বা সময় পর খেলায় ফিরতে পেরে দারুণ উচ্ছ্বসিত। বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানালেন প্রেসিডেন্ট কাপে নতুন প্রতিযোগীদেরও ভালো করার কথা।

“করোনাভাইরাসের কারণে দীর্ঘদিন আমাদের প্রতিযোগিতাগুলো হয়নি। লম্বা সময় পর খেলতে পেরে খুবই ভালো লাগছে। এবারও আমি ব্যক্তিগত ও দলগত ইভেন্টে সোনা জিতেছি, এ কারণে ভালো লাগাটা আরও বেশি।”

“আরেকটি ভালো লাগার দিকও আছে, নতুন যারা এসেছে, তাদের অনেকেই ভালো করেছে। ধারাবাহিকতা ধরে রাখতে পারলে আগামীতে তারাও সাফল্য এনে দিতে পারবে।”

বাংলাদেশ ফ্রেন্সিং এসোসিয়েশনের এম শোয়েব চৌধুরীর আশাবাদ একদিন অলিম্পিকের ফেন্সিং থেকে পদক জিতবে বাংলাদেশ।

“বিশ্বের অনেক দেশে ক্রীড়াঙ্গন বন্ধ থাকলেও আমরা করোনা মহামারীর মাঝেও এই অনুষ্ঠান সম্পন্ন করতে পেরেছি। ফেন্সিং অ্যাসোসিয়েশন খুব অল্প সময়ের মাঝে বিশ্ব দরবারে বাংলাদেশের নাম উজ্জ্বল করেছে। গত সাউথ এশিয়া কাপে ১১টি পদক অর্জন করে বাংলাদেশ। অচিরেই অলিম্পিকে পদক লাভ করবে।”