কোচকে মাঠে বসে খেলা দেখতে হবে: সালাউদ্দিন

কার্যনির্বাহী কমিটির সভা ছিল মূলত ২০২০-২১ ও ২০২১-২২ মৌসুমের বর্ষপঞ্জি, জিমনেশিয়ামের অনুমোদন এবং প্রিমিয়ার লিগ শুরুর তারিখ নির্ধারণ নিয়ে। সেখানে ছুটিতে থাকা জাতীয় দলের কোচের প্রসঙ্গও উঠল। বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সভাপতি কাজী সালাউদ্দিন জানিয়ে দিলেন নিজের চাওয়া, মাঠে বসে খেলা দেখতে হবে কোচকে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Dec 2020, 01:54 PM
Updated : 24 Dec 2020, 01:54 PM

বাফুফে ভবনে বৃহস্পতিবার সভায় বসেছিল কার্যনির্বাহী কমিটি। বর্ষপঞ্জি এবং জিমনেশিয়ামের অনুমোদন পেয়েছে। আগামী ১৩ জানুয়ারি ২০২০-২১ মৌসুমের লিগ শুরুর কথাও জানিয়েছেন সালাউদ্দিন।

“এটা আমাদের রেগুলার মিটিং। তিন-চারটি বিষয় নিয়ে সিদ্ধান্ত হয়েছে; কবে খেলা হবে, লিগ হবে। জিমনেশিয়ামের অনুমোদন হয়েছে। আশা করছি, জানুয়ারি মাস থেকে কাজ শুরু হয়ে যাবে। ফেব্রুয়ারি থেকে একাডেমি শুরু হয়ে যাবে।”

“আপনারা জানেন ফেডারেশন কাপ শুরু হয়েছে। এর ধারাবাহিকতায় লিগ, স্বাধীনতা কাপ হবে। এবং জাতীয় দলেরও বেশ কিছু প্রোগ্রাম আছে। ক্লাব ও জাতীয় দলের খেলার সঙ্গে সমন্বয় করে সূচি ঠিক করা হয়েছে। সবার সঙ্গে আলোচনা করে এটা করা হয়েছে। কারও কোনো আপত্তি নেই।”

১৩ দলের ফেডারেশন কাপ দিয়ে এরই মধ্যে শুরু হয়েছে নতুন মৌসুম। গত ৪ ডিসেম্বর স্বাগতিক কাতারের বিপক্ষে বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচের পর জাতীয় দলের কোচ জেমি ডে ছুটিতে যান ইংল্যান্ডে।

বাছাইয়ের ম্যাচগুলো পরের বছরে চলে যাওয়ায় এ মুহূর্তে খেলা নেই জাতীয় দলের। তবে বাফুফে সভাপতির চাওয়া কোচ দেশে ফিরে মাঠে বসে যেন খেলা দেখে। বাছাই করে নতুন শিষ্যদের।

“খেলাগুলো যখন হয় তখন অনেক খেলোয়াড়ের পারফরম্যান্স আপ-ডাউন হয়। আমার মত হলো কোচ যেন মাঠে বসে খেলা দেখে। ভিডিওতে দেখা আর সামনে বসে দেখা এক নয়। আমার অনুরোধ থাকবে টিম ম্যানেজমেন্টের প্রতি যেন কোচ যতদূর পারে এখানে থেকে খেলা দেখতে পারে।”