পুলিশের বিপক্ষে স্বস্তির জয় শেখ রাসেলের

তাজিকিস্তানের ডিফেন্ডার সিওভুস আসরোরভের গোলে পুলিশের বিপক্ষে স্বস্তির জয়ে ফেডারেশন কাপ শুরু করেছে শেখ রাসেল।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Dec 2020, 12:50 PM
Updated : 24 Dec 2020, 12:50 PM

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বৃহস্পতিবার ‘এ’ গ্রুপের ম্যাচে ১-০ গোলে জিতেছে প্রতিযোগিতার ২০১২ সালের চ্যাম্পিয়ন শেখ রাসেল।

বলের নিয়ন্ত্রণে এগিয়ে থাকলেও সাইফুল বারী টিটুর দলের আক্রমণে ছিল না ধার। লেফট উইং দিয়ে তকলিস আহমেদ ছিলেন ছায়া হয়ে। তুলনায় রাইট উইং ধরে নাইজেরিয়ান ফরোয়ার্ড ওবি মোনেকে ছোটাছুটি করেছেন, কিন্তু ছিলেন না কার্যকরী। কদিন আগে যোগ দেওয়া ব্রাজিলিয়ান ফরোয়ার্ড জিয়ানকার্লো লোপেজ রদ্রিগেজের শরীরী ভাষায় ছিল মানিয়ে নিতে না পারার ছাপ।

গতবার গ্রুপ পর্ব থেকে ছিটকে যাওয়া শেখ রাসেল প্রথম সুযোগ পায় ২৫তম মিনিটে। কিন্তু ইয়ামিন আহমেদের কাটব্যাকে ভারসাম্য হারিয়ে ঠিকঠাক শট নিতে পারেননি মোনেকে। সাত মিনিট পর মোনেকের ক্রসে তকলিসের হেড দূরের পোস্ট দিয়ে যায়। 

কিছুটা গুছিয়ে ওঠা পুলিশ প্রথমার্ধের শেষ দিকে সুযোগ পেয়েছিল, কিন্তু আশরাফুল ইসলাম রানার দেয়াল টপকাতে পারেনি। ৪১তম মিনিটে বক্সের বাইরে থেকে মুরোলিমজন আখমেদভের দূরপাল্লার বুলেট গতির শট ফেরান গোলরক্ষক। এরপর কিরগিজস্তানের এই মিডফিল্ডারের বাঁকানো কর্নার শেষ মুহূর্তে ফিস্ট করে দলের ত্রাতা রানা।

দ্বিতীয়ার্ধের শুরুতে এগিয়ে যায় শেখ রাসেল। ২৫ গজ দূর থেকে বখতিয়ার দুইশবেকভের বুদ্ধিদ্বীপ্ত ফ্রি কিকে গতি ছিল না; বল দেয়াল পেরিয়ে ছোট ডি-বক্সের পড়ার পর তাজিকিস্তানের ডিফেন্ডার আসরোরভ নিখুঁত টোকায় জাল খুঁজে নেন।

৫৭তম মিনিটে সমতায় ফেরার ভালো সুযোগ নষ্ট হয় গত আসরে সেমি-ফাইনাল খেলা পুলিশের। আখমেদভ গোলমুখে বল বাড়িয়েছিলেন, কিন্তু কোত দি ভোয়ার ফরোয়ার্ড বাল্লো ফামুসা পা ছোঁয়াতেই পারেননি।

৭৬তম মিনিটে ডি-বক্সের ঠিক বাইরে পুলিশের এমএস বাবলু ফাউলের শিকার হন। ফামুসার ফ্রি কিক রক্ষণ দেয়ালে বাধা পাওয়ার পর কোত দি ভোয়ার এই ফরোয়ার্ডের ফিরতি বুলেট গতির শট উড়ে যায় ক্রসবারের উপর দিয়ে।