‘মেসি-রোনালদোকে আমার টেবিলে দাওয়াত দিতে পারি’

বর্ষসেরা ফুটবলারের পুরস্কার লিওনেল মেসি ও ক্রিস্তিয়ানো রোনালদো জিতেছেন বছরের পর বছর। সময়ের সেরা দুই খেলোয়াড়কে পেছনে ফেলে প্রথমবারের মতো পুরস্কারটা জিতেছেন রবের্ত লেভানদোভস্কি। চলতি বছরের ‘দ্য বেস্ট ফিফা মেনস প্লেয়ার’ হয়ে বায়ার্ন মিউনিখের এই স্ট্রাইকার মজা করে বলছেন, এখন মেসি ও রোনালদোকে তার টেবিলে আমন্ত্রণ জানাতে পারেন তিনি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Dec 2020, 04:03 PM
Updated : 22 Dec 2020, 04:03 PM

বিজয়ী হিসেবে গত সপ্তাহে লেভানদোভস্কির নাম ঘোষণা করা হয়। ২০১৯-২০ মৌসুমে দুর্দান্ত পারফরম্যান্সের স্বীকৃতি হিসেবে পুরস্কারটি পান তিনি।

রেকর্ড ছয়বার বর্ষসেরা ফুটবলার নির্বাচিত হয়েছেন মেসি। আর রোনালদো জিতেছেন দ্বিতীয় সর্বোচ্চ পাঁচবার। ফ্রান্স ফুটবলকে দেওয়া সাক্ষাৎকারে বার্সেলোনা অধিনায়ক ও ইউভেন্তুস ফরোয়ার্ডের আধিপত্য নিয়ে নিজের ভাবনা জানান লেভানদোভস্কি।

“মেসি ও রোনালদো দীর্ঘদিন ধরে একই টেবিলে বসে আছে। এটাই তাদের অতুলনীয় করে তোলে। এই দৃষ্টিকোণ থেকে তাদের পাশে নিজেকে কল্পনা করতে পারি না।”

গত মৌসুমে বায়ার্নের ষষ্ঠ চ্যাম্পিয়ন্স লিগ জয়ে অগ্রণী ভূমিকা ছিল লেভানদোভস্কির। আসরে সর্বোচ্চ ১৫ গোল করেন তিনি। দলটির বুন্ডেসলিগা ও জার্মান কাপ জয়েও বড় অবদান ছিল তার। সব প্রতিযোগিতা মিলে গত মৌসুমে ৪৭ ম্যাচে ৫৫ গোল করেন ৩২ বছর বয়সী এই পোলিশ স্ট্রাইকার।

সব প্রতিযোগিতা মিলে ইউরোপের সেরা পাঁচ লিগের যেকোনো খেলোয়াড়ের চেয়ে গত মৌসুমে ১৬টি গোল বেশি করেন লেভানদোভস্কি। তিনি নিজেও তুলে ধরলেন তার পারফরম্যান্সের কথা।

“তারপর, যদি এই বছর, এমনকি আগের বছরের পরিসংখ্যানগুলো দেখেন, আমি মনে করি পারফরম্যান্স এবং গোল করার দিক থেকে আমি বেশ ভালো করেছি।”

“মেসি ও রোনালদোর সঙ্গে একই টেবিলে থাকতে ব্যর্থ হলে আমি মনে করি, আমার টেবিলে তাদের খেতে আমন্ত্রণ জানাতে পারি।”