গোল্ডেন ফুট অ্যাওয়ার্ড জিতে গর্বিত রোনালদো

বিজয়ী হিসেবে নাম ঘোষণা হয়েছিল আগেই। এবার পুরস্কারটা হাতে পেয়েছেন ক্রিস্তিয়ানো রোনালদো। চলতি বছরের ‘গোল্ডেন ফুট অ্যাওয়ার্ড’ জিতে গর্বিত অনুভব করছেন ইউভেন্তুসের এই পর্তুগিজ ফরোয়ার্ড।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Dec 2020, 01:16 PM
Updated : 21 Dec 2020, 01:51 PM

বিজয়ী হিসেবে গত ১ ডিসেম্বর রোনালদোর নাম ঘোষণা করা হয়। রোববার ৩৫ বছর বয়সী এই ফুটবলারের হাতে পুরস্কার তুলে দেওয়া হয়। পরে সামাজিক যোগাযোগ মাধ্যমে উচ্ছ্বসিত প্রতিক্রিয়া জানান পাঁচবারের বর্ষসেরা খেলোয়াড়।

“গোল্ডেন ফুট পুরস্কার জিতে এবং মোনাকোর চ্যাম্পিয়ন প্রোমেনাদে (মোনাকোর মন্তে কার্লোয় রাস্তায় বিজয়ী খেলোয়াড়ের পায়ের ছাপ রাখা হয়) সর্বকালের কিছু সেরা ফুটবলারের সঙ্গে অমর হতে পেরে সম্মানিত বোধ করছি। আমাকে ভোট দেওয়ার জন্য বিশ্বজুড়ে সব ভক্তকে ধন্যবাদ।”

একজন ফুটবলার কেবল একবারই জিততে পারেন পুরস্কারটি এবং বয়স হতে হয় কমপক্ষে ২৮ বছর। ১৮তম খেলোয়াড় হিসেবে এই পুরস্কার পেলেন রোনালদো। ২০০৩ সালে চালু হওয়া পুরস্কারটি প্রথম পেয়েছিলেন সাবেক ইতালিয়ান ফরোয়ার্ড রবের্তো বাজিও।

সাংবাদিকদের একটি প্যানেল প্রথমে ১০ জন খেলোয়াড়কে মনোনীত করেন। এরপর অনলাইনে ভোটের মাধ্যমে নির্বাচিত হন বিজয়ী।

এই বছর রোনালদোর সঙ্গে মনোনীত হয়েছিলেন লিওনেল মেসি, রবের্ত লেভানদোভস্কি, নেইমার, সের্হিও আগুয়েরো, সের্হিও রামোস, মোহামেদ সালাহ, জেরার্দ পিকে, জর্জো কিয়েল্লিনি ও আর্তুরো ভিদাল।

বার্সেলোনা ফরোয়ার্ড মেসির এখনও এই পুরস্কার জেতা হয়নি। কাতালান ক্লাবটির একমাত্র খেলোয়াড় হিসেবে জিতেছেন আন্দ্রেস ইনিয়েস্তা। প্রথম পর্তুগিজ খেলোয়াড় হিসেবে পুরস্কারটি জিতলেন রোনালদো।

এর আগে গোল্ডেন ফুট অ্যাওয়ার্ড পাওয়া ফুটবলারদের মধ্যে আছেন রোনালদিনিয়ো, ইকের কাসিয়াস, জ্লাতান ইব্রাহিমোভিচ, জানলুইজি বুফ্ফন, সামুয়েল এতো, দিদিয়ের দ্রগবা, রায়ান গিগস, এদিনসন কাভানি ও ফ্রান্সেসকো তত্তি।

গত বছর পুরস্কারটি জিতেছিলেন রিয়াল মাদ্রিদের ক্রোয়াট মিডফিল্ডার লুকা মদ্রিচ।