সঠিক পথ ‘খুঁজে পেয়েছেন’ পিরলো

লিগ শিরোপা ধরে রাখার অভিযানে ইউভেন্তুস বারবার হোঁচট খাওয়ায় কপালে ভাঁজ পড়েছিল ক্লাবটির নতুন কোচ আন্দ্রেয়া পিরলোর। প্রশ্ন উঠতে শুরু করেছিল তার কৌশল নিয়েও। অবশেষে সঠিক পথ খুঁজে পেয়েছেন বলে মনে করেন এই ইতালিয়ান।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Dec 2020, 11:31 AM
Updated : 20 Dec 2020, 11:31 AM

এবারের সেরি আয় এখন পর্যন্ত ১২ ম্যাচের ছয়টিতে জিতেছে ইউভেন্তুস, বাকি ছয়টি ড্র। আগের জেতা ম্যাচগুলোতেও চ্যাম্পিয়নদের পারফরম্যান্স ছিল না সন্তোষজনক। তবে গত শনিবার পার্মার মাঠে শুরু থেকে শেষ পর্যন্ত আধিপত্য বজায় রেখে ৪-০ ব্যবধানে জেতে পিরলোর দল। জোড়া গোল করেন ক্রিস্তিয়ানো রোনালদো, একটি করে দেজান কুলুসেভস্কি ও আলভারো মোরাতা।

কোচ হিসেবে পিরলোর প্রথম মৌসুম এটি। ক্যারিয়ারের শুরুতেই এত বড় চ্যালেঞ্জিং দায়িত্ব; প্রথম তিন মাসে অনেকবার সাবেক এই মিডফিল্ডার বলেছেন, তিনি দল গঠনের মধ্য দিয়ে যাচ্ছেন। অবশেষে দল একটা পর্যায়ে এসেছে বলে পার্মার বিপক্ষে জয়ের পর জানান তিনি।

“এই ইউভেন্তুসকেই আমি দেখতে চেয়েছিলাম। ম্যাচটা আমাদের জেতার দরকার ছিল এবং আমরা ভালোভাবেই জিতেছি।”

গত ম্যাচে আতালান্তার বিপক্ষে ১-১ ড্র করেছিল টানা নয়বারের চ্যাম্পিয়নরা। সেই হতাশা সম্ভাব্য সেরা উপায়ে দল দূর করেছে বলে মনে করেন পিরলো।

“আমরা যেভাবে চাই, যেমনটা চাই, ধীরে ধীরে সেই লক্ষ্যে পৌঁছানোর পথে এগোচ্ছি। প্রতিপক্ষের পায়ে বল থাকার সময় যেভাবে আমরা খেলেছি, তাতে আমি খুশি। আমরা আক্রমণাত্মক খেলেছি, চাপ তৈরি করেছি, ঘাটতিগুলো দ্রুত পুষিয়ে নিয়েছি এবং ম্যাচ নিয়ন্ত্রণ করতে এগুলোই দরকার।”

“গুরুত্বপূর্ণ বিষয় হলো, এই মনোভাব নিয়েই আমরা প্রতিটা ম্যাচ খেলি; প্রতিপক্ষ বার্সেলোনা হোক কিংবা পার্মা।”

১২ ম্যাচে ২৮ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষে এসি মিলান। এক ম্যাচ বেশি খেলে ১ পয়েন্ট পিছিয়ে তিনে ইউভেন্তুস। আগামী মঙ্গলবার ঘরের মাঠে তাদের প্রতিপক্ষ ফিওরেন্তিনা।