অবাক হয়েছি: ক্লপ

লড়াইয়ে ছিলেন বায়ার্ন মিউনিখকে ট্রেবল জেতানো কোচ হান্স ফ্লিক। সঙ্গে দ্বিতীয় বিভাগের একটি দলের দুর্দান্ত পারফরম্যান্সের কারিগর মার্সেলো বিয়েলসা। তাদের পেছনে ফেলে টানা দ্বিতীয় বছর ফিফা বর্ষসেরা কোচ নির্বাচিত হয়ে বিস্মিত লিভারপুলের ইয়ুর্গেন ক্লপ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Dec 2020, 08:11 PM
Updated : 17 Dec 2020, 08:17 PM

সুইজারল্যান্ডের জুরিখে ফিফার সদর দপ্তরে বৃহস্পতিবার ‘দ্য বেস্ট ফিফা ফুটবল অ্যাওয়ার্ড’ ভার্চুয়াল অনুষ্ঠানে বিজয়ীর নাম ঘোষণা করা হয়।

অনুষ্ঠানে অনলাইনে যুক্ত হয়ে ক্লপ জানান, টানা দ্বিতীয়বার বর্ষসেরা কোচের পুরস্কার জিতবেন, ভাবতে পারেননি তিনি।

“আমি অবাক হয়েছি। এখানে বসেছিলাম কারণ, ভেবেছিলাম গত বছর এই পুরস্কার জিতেছি। এখানে আমার খেলোয়াড়দের সঙ্গে আছি। অনেক ধন্যবাদ, দারুণ!”

"অনেক লোককে আমার ধন্যবাদ দেওয়ার আছে এবং তাদের বেশিরভাগই আমার কোচ। যদি জানতাম আমি পুরস্কারটি জিতব, তাহলে আমার কোচরা এখানে আমার সঙ্গে থাকতো। গত বছর আমরা যা করেছি তার সবই এই ছেলেদের জন্য।”

২০১৮-১৯ মৌসুমে লিভারপুলকে চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা এনে দেওয়া ক্লপ গত মৌসুমেও ছিলেন দারুণ সফল। ৩০ বছর পর তার হাত ধরেই ইংল্যান্ডের শীর্ষ লিগ জেতে অ্যানফিল্ডের ক্লাবটি। অনেক রেকর্ড গড়ে সাত ম্যাচ বাকি থাকতে শিরোপা নিশ্চিত করেছিল লিভারপুল।

সেরার লড়াইয়ে তিন জনের সংক্ষিপ্ত তালিকায় থাকা ফ্লিক গত মৌসুমে বায়ার্নকে ট্রেবল জেতানোর পর ঘরে তোলেন দেশীয় ও ইউরোপীয় সুপার কাপ। বিয়েলসার কোচিংয়ে চ্যাম্পিয়নশিপ জিতে ১৬ বছর পর প্রিমিয়ার লিগে ফেরে লিডস ইউনাইটেড।

ফুটবল বিশ্বের সব জাতীয় দলের কোচ, অধিনায়ক, বিশ্বজুড়ে ফিফা নির্বাচিত সাংবাদিক ও ফিফা ডটকমে নিবন্ধন করা ফুটবলপ্রেমীদের ভোটে বর্ষসেরা কোচ নির্বাচন করা হয়েছে।