ঘরের মাঠে সিটির হোঁচট

লিগ শিরোপা পুনরুদ্ধারের অভিযানে উত্থান-পতনের মধ্যে দিয়ে যাওয়া ম্যানচেস্টার সিটি আবার পয়েন্ট হারিয়েছে। পেপ গুয়ার্দিওলার দলকে তাদেরই মাঠে রুখে দিয়েছে নবাগত ওয়েস্ট ব্রমউইচ অ্যালবিয়ন।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Dec 2020, 09:58 PM
Updated : 15 Dec 2020, 10:26 PM

ইতিহাদ স্টেডিয়ামে মঙ্গলবার ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচে ১-১ ড্র করে সিটি। ইলকাই গিনদোয়ানের গোলে স্বাগতিকরা এগিয়ে যাওয়ার পর রুবেন দিয়াসের আত্মঘাতী গোলে সমতায় ফেরে সফরকারীরা।

আসরে টানা দুই ম্যাচে পয়েন্ট হারাল ছয়বারের চ্যাম্পিয়নরা। গত রাউন্ডে নগর প্রতিদ্বন্দ্বী ম্যানচেস্টার ইউনাইটেডের মাঠে গোলশূন্য ড্র করেছিল তারা।

ঘরের মাঠে শুরু থেকে সিটি বল দখলে একচেটিয়া আধিপত্য করলেও প্রতিপক্ষের জমাট রক্ষণ ভাঙতে পারছিল না। বরং অষ্টম মিনিটে গোল খেতে বসেছিল তারা। দারুণ এক সেভে এ যাত্রায় দলকে বাঁচান গোলরক্ষক এদেরসন।

৩০তম মিনিটে স্বাগতিকদের এগিয়ে নেন গিনদোয়ান। ডান দিকের বাইলাইন থেকে রাহিম স্টার্লিংয়ের কাট-ব্যাক ছয় গজ বক্সের সামনে পেয়ে জোরালো শটে ঠিকানা খুঁজে নেন এই জার্মান মিডফিল্ডার।

গত বছরের ডিসেম্বরের পর ২২ ম্যাচে এই প্রথম প্রিমিয়ার লিগে জালের দেখা পেলেন গিনদোয়ান।

বিরতির আগে দিয়াসের আত্মঘাতী গোলে সমতায় ফেরে দুই মৌসুম পর প্রিমিয়ার লিগে ফেরা ওয়েস্ট ব্রমউইচ। প্রতিপক্ষের ফ্রি-কিক ঠিকমতো ক্লিয়ার করতে পারেনি সিটি। ডি-বক্সে সেমি আজায়ির শট দিয়াসের পায়ে লেগে দিক পাল্টে জালে জড়ায়।

সব প্রতিযোগিতা মিলিয়ে ৬০৮ মিনিটে সিটির জালে এটি প্রথম গোল।

দ্বিতীয়ার্ধে একের পর এক আক্রমণ করে গেলেও প্রতিপক্ষ গোলরক্ষকের তেমন পরীক্ষা নিতে পারছিল না সিটি। যোগ করা সময়ে গোল প্রায় পেয়েই যাচ্ছিল তারা। কিন্তু গিনদোয়ানের হেড ও স্টার্লিংয়ের প্রচেষ্টা রুখে দেন গোলরক্ষক।

১২ ম্যাচে পাঁচটি করে জয় ও ড্রয়ে ২০ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে আছে সিটি। এক ম্যাচ বেশি খেলে ৭ পয়েন্ট নিয়ে ১৯তম স্থানে আছে ওয়েস্ট ব্রমউইচ।

উলভারহ্যাম্পটন ওয়ান্ডারার্সের বিপক্ষে ২-১ গোলে হারা চেলসি ১৩ ম্যাচে ২২ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে আছে।

১২ ম্যাচে সমান ২৫ পয়েন্ট নিয়ে চ্যাম্পিয়ন লিভারপুল দুইয়ে ও টটেনহ্যাম হটস্পার শীর্ষে আছে।