শেষ মুহূর্তের গোলে চেলসির হার

গোলশূন্য প্রথমার্ধের পর দলকে এগিয়ে নিলেন অলিভিয়ে জিরুদ। তবে ব্যবধান ধরে রাখতে পারল না চেলসি। উল্টো শেষ মুহূর্তে গোল খেয়ে উলভারহ্যাম্পটন ওয়ান্ডারার্সের বিপক্ষে হেরে গেছে ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ডের দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Dec 2020, 08:00 PM
Updated : 15 Dec 2020, 08:19 PM

প্রতিপক্ষের মাঠে মঙ্গলবার ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচে ২-১ গোলে হারে চেলসি। দানিয়েল পোদেন্স সমতা টানার পর উলভারহ্যাম্পটনের জয়সূচক গোলটি করেন পেদ্রো নেতো।

আসরে এ নিয়ে টানা দুই ম্যাচে হারল চেলসি। গত রাউন্ডে এভারটনের বিপক্ষে ১-০ গোলে হেরে সব প্রতিযোগিতা মিলিয়ে তাদের ১৭ ম্যাচের অপরাজেয় যাত্রায় ছেদ পড়েছিল।

শুরু থেকে বল দখলে এগিয়ে থাকা ল্যাম্পার্ডের দল প্রথম সুযোগ পায় ২০তম মিনিটে। কিন্তু কর্নারে কাছ থেকে হেড লক্ষ্যে রাখতে পারেননি জিরুদ।

দুই মিনিট পর উলভারহ্যাম্পটন এগিয়ে যেতে পারতো। ডি-বক্সের বাইরে থেকে নেতোর বাঁ পায়ের জোরালো ভলি ডান দিকে ঝাঁপিয়ে ফেরান গোলরক্ষক এদুয়াঁ মঁদি।

প্রথমার্ধের শেষ দিকে ভাগ্যের ফেরে গোল পায়নি সফরকারীরা। কর্নারে ফরাসি ডিফেন্ডার কুর্ত জুমার হেড ফেরে ক্রসবারে লেগে।

দ্বিতীয়ার্ধের চতুর্থ মিনিটে দলকে এগিয়ে নেন জিরুদ। বাঁ দিক থেকে বেন চিলওয়েল ক্রস বাড়ান ডি-বক্সে। খুব কাছ থেকে জোরালো ভলিতে ঠিকানা খুঁজে নেন ফরাসি ফরোয়ার্ড। গোলরক্ষক ফেরানোর চেষ্টা করেছিলেন, বল তার হাতে লেগে গোললাইন পেরিয়ে যায়।

একটু পর স্বাগতিক ফরোয়ার্ড ফাবিও সিলভা বল জালে পাঠালেও অফসাইডের পতাকা তোলেন লাইন্সম্যান। ৬৬তম মিনিটে ডি-বক্সের ভেতর থেকে জোরালো শটে সমতা টানেন পোদেন্স।

৮১তম মিনিটে উলভারহ্যাম্পটনকে পেনাল্টি দিয়েছিলেন রেফারি। তবে ভিএআরের সাহায্যে পাল্টায় সিদ্ধান্ত।

ড্রয়ের পথে থাকা ম্যাচে যোগ করা সময়ের পঞ্চম মিনিটে ব্যবধান গড়ে দেন নেতো। প্রতি-আক্রমণে বল নিয়ে ডি-বক্সে ঢুকে গোলরক্ষককে পরাস্ত করেন এই পর্তুগিজ ফরোয়ার্ড।

১৩ ম্যাচে তৃতীয় হারের স্বাদ পাওয়া চেলসি ২২ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে আছে। সমান ম্যাচে ছয় জয় ও দুই ড্রয়ে ২০ পয়েন্ট নিয়ে দশম স্থানে আছে উলভারহ্যাম্পটন।