বার্সা-পিএসজি সমানে সমান লড়াই হবে: কুমান

চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোয় পিএসজির বিপক্ষে কঠিন লড়াই দেখছেন বার্সেলোনা কোচ রোনাল্ড কুমান। তবে ফরাসি চ্যাম্পিয়নদের জন্যও কাজটা সহজ হবে না বলে মনে করেন তিনি। তার মতে, লড়াইটা হবে সমানে সমান।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Dec 2020, 04:23 PM
Updated : 14 Dec 2020, 04:23 PM

সুইজারল্যান্ডের নিওঁতে সোমবার প্রতিযোগিতার শেষ ষোলোর ড্রয়ে গতবারের রানার্সআপ পিএসজিকে প্রতিপক্ষ হিসেবে পেয়েছে পাঁচবারের চ্যাম্পিয়ন বার্সেলোনা।

দল দুটির সবশেষ মুখোমুখি লড়াইয়ে ২০১৬-১৭ আসরের শেষ ষোলোতেই ঘরের মাঠে বার্সেলোনাকে ৪-০ গোলে হারিয়েছিল পিএসজি। কিন্তু ফিরতি লেগে তাদের ৬-১ গোলে গুঁড়িয়ে দিয়েছিল কাতালান ক্লাবটি। এবার দুই দলের সামনে সমান সুযোগ দেখছেন কুমান।

“জানতাম আমরা শক্তিশালী দলের বিপক্ষে পড়তে পারি। পিএসজি আগে আমাদের হারিয়েছে, তবে তাদের জন্যও লড়াইটা কঠিন হবে। কারণ আমরাও শক্তিশালী দল। সমানে সমান লড়াই হবে।”

মূলত চ্যাম্পিয়ন্স লিগে সাফল্য পেতেই ২০১৭ সালে ২২ কোটি ২০ লাখ ইউরো রেকর্ড ট্রান্সফার ফিতে বার্সেলোনা থেকে নেইমারকে দলে টানে পিএসজি। ওই বছরই কিলিয়ান এমবাপেকেও দলে নিয়েছিল তারা। ফরাসি ফরোয়ার্ডের জন্য গুণতে হয়েছিল ১৮ কোটি ইউরো।

গত আসরে প্রথমবার ফাইনালে উঠে বায়ার্ন মিউনিখের বিপক্ষে হেরে স্বপ্ন ভাঙে তাদের। জার্মান দলটির বিপক্ষেই এক লেগের কোয়ার্টার-ফাইনালে ৮-২ গোলের রেকর্ড ব্যবধানে হেরে বিদায় নিয়েছিল বার্সেলোনা। এর পরপরই দলটির দায়িত্ব পাওয়া কুমানের লক্ষ্য এবার ফাইনাল খেলা। 

“চ্যাম্পিয়ন্স লিগের মতো বড় শিরোপা জয়ের জন্য লড়াই করতে পারে এমন একটি দল তৈরি করতে সাম্প্রতিক বছরগুলোয় তারা প্রচুর অর্থ ব্যয় করেছে। গত মৌসুমে তারা ফাইনালে পৌঁছেছে...আমরাও ফাইনালে উঠতে চাই। গুরুত্বপূর্ণ ও সুন্দর একটি দ্বৈরথ দেখতে পাচ্ছি।”

“দুই দলের সম্ভাবনা ফিফটি-ফিফটি। তারাও আমাদের মতো চ্যাম্পিয়ন্স লিগে পরের ধাপে যেতে চাইবে। তাদের দুর্দান্ত সব খেলোয়াড় আছে, আমাদেরও তাই। বার্সেলোনা ও প্যারিস, উভয় জায়গায় জমজমাট ম্যাচ হবে।”